ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

১১ মাসে তিন দফায় স্থগিত হওয়া রাঙামাটির মৈদং ও দুমদুম্যা ইউপিতে নির্বাচন দাবি
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

১১ মাসে তৃতীয় দফা স্থগিত হয়েছে রাঙামাটির জুরাছড়ি উপজেলার মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের নির্বাচন। ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এসব পরিষদের নির্বাচন। কিন্তু অদৃশ্য কারণে চলতি বছরে তিন দফা স্থগিত করা হয় ওই দুই ইউনিয়ন পরিষদে নির্বাচন।

সোমবার সকাল সাড়ে ১০ টায় রাঙামাটি রিপোর্টার্স ইউনিয়নের সম্মেলন কক্ষে জুরাছড়ির উপজেলার স্থগিত মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের নির্বাচন দ্রুত আয়োজনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে স্থানীয়রা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মৈদং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী বীরঙ্গ লাল চাকমা। এ সময় জুরাছড়ি উপজেলার দুমদুম্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানপ্রার্থী কল্যান ময় চাকমা, দুমদুম্যা ইউনিয়নের কারবারী (গ্রাম প্রধান) জুলি চাকমা, মৈদং ইউনিয়ন পরিষদের কাউন্সিলর প্রার্থী উষারানী চাকমা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জুরাছড়ি উপজেলার দুমদুম্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী কল্যান ময় চাকমা অভিযোগ করে বলেন, চলতি বছরের ৭ ফেব্রুয়ারি রাঙামাটি জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের নিবার্চন হওয়ার কথা ছিল। কিন্তু অদৃশ্য কারণে মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের নিবার্চন স্থগিত করে নির্বাচন কমিশন। এরপর ৩১ মার্চ তফসিল ঘোষণা করা হলেও আবারও স্থগিত আদেশ আসে। সর্বশেষ ১১ ডিসেম্বর তৃতীয় বারের মত এসব ইউপিতে নির্বাচন স্থগিত করে কমিশন। কিন্তু দীর্ঘ ১১ মাস ধরে ওই দুই ইউপিতে নির্বাচন না হওয়ার কারণে নাগরিক সুবিধা বঞ্চিত হচ্ছে স্থানীয়রা,  ভোগান্তি বাড়ছে স্থানীয়দের। শুধু তাই নয়, হতাশ হচ্ছে নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরাও।

মৈদং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানপ্রার্থী বীরঙ্গ লাল চাকমা বলেন, এলাকার আইনশৃঙ্খলা ঠিক থাকার পরও কেন নির্বাচন স্থগিত করা হচ্ছে তার সঠিক জবাব কারও জানা নেই। নির্বাচন স্থগিত হওয়ার কারণ সুস্পষ্ট না হওয়ার কারণে সাধারণ মানুষের মাঝে ভুল ধারণা সৃষ্টি হচ্ছে। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর