ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঠাকুরগাঁও
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ
ঠাকুরগাঁও প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় বসতভিটা দখল করতে না পেরে ঘরের ভিতরে থাকা টাকা-স্বর্ণালঙ্কার লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ উঠেছেন একটি ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে। তবে জমিটি নিজের বলে দাবি করেন সেই চেয়ারম্যান ও একই সঙ্গে অন্যদিকে অগ্নিসংযোগের বিষয়টি অস্বীকারও করেন তিনি।

গত বৃহস্পতিবার রাতে উপজেলার আমগাও ইউনিয়ের জাদুরানী বাজারের পাশে বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। পরের দিন স্থানীয় চেয়ারম্যান সহ কয়েকজনের নাম উল্লেখ্য করে ভুক্তভোগী আইনুল হক বাদি হয়ে হরিপুর থানায় এজাহার দায়ের করেন। উপজেলার আমগাও ইউনিয়নের জাদুরানী এলাকার ভুক্তভোগী আইনুল হক এমনি অভিযোগ এনে থানায় একটি এজাহার দেন। অভিযুক্ত পাভেল তালুকদার আমগাঁও ইউনিয়নের চেয়ারম্যান।

অভিযোগে আইনুল হক বলেন, দীর্ঘদিন ধরেই পাভেল চেয়ারম্যান তার দলবল নিয়ে জোর জবরদখল করতে চায় আমার জমি। নানাভাবে হুমকি দেয়। গত ১২ জানুয়ারি তারা আমার বাড়িতে লুটপাট চালিয়ে আগুন জালিয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। 

আইনুল হকের ছেলে আসাদুজ্জামান বলেন, সেইদিন রাতে খাওয়া শেষে আমরা সবাই রুমে শুয়ে ছিলাম। হঠাৎ করে মুখোশ পরা ৩০-৩৫ জন লোক আসে। কোন কিছু না দেখে ঘর ও আমাদের উপর আঘাত করা শুরু করলো। একটু পরেই তারা ঘরের চারপাশে সব তাদের হাতের লোহার রড ও রামদা দিয়ে কোপানো শুরু করলো। তারপর আমরা জান নিয়ে বেরিয়ে আসি। তারা রুমে ঢুকে টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে কয়েকজন পালিয়ে যায়। আর কয়েকজন মিলে ঘরে আগুন লাগিয়ে আমাদের সব শেষ করে দেয়। আমাদের সব শেষ হয়ে গেছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই। সব করেছে পাভেল চেয়ারম্যান ও তার সাথে আসা লোকজন।

এদিকে, আইনুল হকের জমিটি নিজের দাবি করে অভিযুক্ত আমগাঁও ইউনিয়নের চেয়ারম্যান পাভেল তালুকদার বলেন, সে জমিটির মালিকানা আমার চাচার। কোর্টে মামলা চলমান রয়েছে। আমরা একটি রায় পেয়েছি তারা আবার আপিল করেছে। তারপরেও তারা সেখানে জোর করে ঘর তুলছে। এ ঘটনায় কয়েকদিন আগে আবার থানায় অভিযোগ দেওয়া হয়েছে। আর অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় আমি ও আমাদের কেউ সম্পৃক্ততা নেই।

এ ঘটনায় হরিপুর উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, তাদের জমি নিয়ে অনেক আগ থেকেই বিরোধ চলছে। পরে অগ্নিসংযোগ, মারপিট ও লুটপাটের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর