ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুই বছরেও প্রণোদনার অর্থ পাননি চুয়াডাঙ্গার সেবিকারা
চুয়াডাঙ্গা প্রতিনিধি
জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি হস্তান্তর

করোনাকালে দায়িত্ব পালনে চিকিৎসক, সেবিকা ও স্বাস্থ্যকর্মীদের জন্য সরকার ঘোষিত প্রণোদনার অর্থ না পেয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন চুয়াডাঙ্গায় কর্মরত সেবিকারা। সোমবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরাফাত রহমান জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, ২০২০-২১ অর্থবছরে করোনা পরিস্থিতি মহামারি অবস্থায় থাকাকালে কোভিড আক্রান্ত রোগীদের সেবাদানে সরাসরি নিয়োজিত চিকিৎসক, সেবিকা ও স্বাস্থ্যকর্মীদের বিশেষ প্রণোদনা ঘোষণা করে সরকার। সরকারের নির্বাহী আদেশে চুয়াডাঙ্গায় দায়িত্বরত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিজের জীবন তুচ্ছ করে করোনার মহামারি মোকাবিলা করেন। পরিস্থিতি স্বাভাবিক হলে অন্য জেলার সেবিকারা প্রণোদনার অর্থ পেলেও চুয়াডাঙ্গায় কর্মরত সেবিকারা আজও প্রণোদনার অর্থ পাননি।

সেবিকারা অভিযোগ করেন, এ বিষয়ে স্থানীয় কর্তৃপক্ষের কাছে বারবার ধর্ণা দিলেও তারা কোনো সদুত্তর দিতে পারেননি। তারা স্পষ্ট কোনো জবাবও দেন না। এ বিষয়ে কারা জড়িত বা কেউ বিষয়টি নিয়ে ষড়যন্ত্র করছে কিনা তা খতিয়ে দেখার দাবি জানান সেবিকারা।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালে কর্মরত সুপারভাইজার মোছা. ফেরদৌস আরা খাতুন, সিনিয়র স্টাফ নার্স মোছা. তহমিনা খাতুন ও মোছা. ফরিদা খাতুন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর