ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লক্ষ্মীপুরে পর্নোগ্রাফি আইনে যুবকের সাজা
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের পর্নোগ্রাফি আইনে দায়েরকৃত এক মামলায় আবিদ হাসান আকাশ (২৮) নামে এক যুবকের তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বুধবার বেলা ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। তাকে কারাগারে পাঠানো হয়েছে। সাজাপ্রাপ্ত চাঁদপুর সদর উপজেলার মধ্যম শ্রীরামান গ্রামের মৃত মনা হাওলাদারের ছেলে।  জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, জেলা সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের বাসিন্দা এক যুবতীর সাথে আবিদ হাসান আকাশের ফেসবুকে পরিচয় ও প্রেম হয়। ২০২০ সালের ১০ জানুয়ারি দুপুরে আকাশ চাঁদপুর থেকে এসে লক্ষ্মীপুর শহরের একটি হোটেলে ওই নারীর সাথে দেখা করে এবং বিয়ের প্রলোভনে সেখানে শারিরীক সম্পর্কে মিলিত হয় তারা। সেই মুহুর্তের দৃশ্য আকাশ তার মোবাইল ফোনে ধারণ করে রাখে। পরবর্তীতে প্রেমিক আকাশকে বিয়ে করতে বললে সে টালবাহানা শুরু করে। এরপর একই বছরের ৪ জুন ওই নারী এক সৌদি প্রবাসীকে বিয়ে করেন। 

পরে আকাশ ক্ষিপ্ত হয়ে ধারণকৃত ভিডিওগুলো ওই নারীর স্বামী এবং শ্বশুর বাড়িতে পাঠায়। বিষয়টি সে তার অভিভাবকদের জানালে তারা র‌্যাব-১১ সদস্যদেরকে অবহিত করে। পরে ২০২০ সালের ২০ আগস্ট লক্ষ্মীপুর পৌর শিশুপার্কের সামনে থেকে র‌্যাব সদস্যরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।  ভিকটিম পর্নোগ্রাফি আইনে মামলা করলে ২০২১ সালের ২ মার্চ পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে রায় দেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর