ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুমারখালীতে কারেন্ট জাল জব্দ
কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ার কুমারখালীর পদ্মানদীতে জাটকা ইলিশ রক্ষা অভিযান পরিচালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত উপজেলার শিলাইদহ ইউনিয়নের শিলাইদহ খেয়াঘাট এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে প্রায় দশ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও তিন কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনিষ্ট ও জাটকা মাছ স্থানীয় এতিমখানায় প্রদান করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. মাহমুদুল হাসান।

জানা যায়, গত ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত আটমাস ১০ ইঞ্চি বা ২৫ সে:মি: এর কম ইলিশ মাছ আহরণ, পরিবহন, ক্রয় ও বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পদ্মানদীতে অভিযান পরিচালনা করেন উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা। অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার সময় প্রায় দশ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও তিন কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। পরে জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনিষ্ট ও জাটকা মাছ স্থানীয় এতিমখানায় প্রদান করা হয়।

এ তথ্য নিশ্চিত করে উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. মমাহমুদুল হাসান বলেন, জাটলা ইলিশ ধরার নিষেধাজ্ঞা চলছে। এ উপলক্ষে পদ্মা নদীতে অভিযান চালিয়ে প্রায় ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ৩ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। পরে জাল আগুনে বিনষ্ট ও মাছ গুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করেছেন বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর