ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল পরিমাণ মাদকসহ আটক ৪
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় দিনভর অভিযান চালিয়েছে মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আজ ১২শ পিস ইয়াবা ট্যাবলেট ও বিপুল পরিমান ভেজাল পণ্যসহ ৪ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন আশুগঞ্জের তালশহর গ্রামের বাসিন্দা নাজমুল হক ভূঁইয়ার ছেলে রাশিদুল হক ভূঁইয়া হৃদয়, ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজীপাড়া এলাকার মৃত আব্দুল হাসিমের ছেলে মো. আবির মিয়া, একই এলাকার মৃত আব্দুল হামিদ মিয়ার ছেলে আল-আমিন, চাঁন মিয়ার ছেলে মানিক মিয়া ও শিমরাইলকান্দি এলাকার আলী আকবর মিয়ার ছেলে হাফিজুর রহমান ফয়সাল। এর মধ্যে মানিক ও ফয়সালকে ইয়াবা ট্যাবলেট ও গাঁজা সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। ইয়াবা বিক্রির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে থানায় মামলা করা হবে।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম বলেন, ভেজাল খাবার উৎপাদন, সরবরাহ, বিক্রয় ও মজুদের দায়ে আল-আমিনকে আটক করা হয়। তার কাছ থেকে একটি অটোরিকশা বোঝাই বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য সামগ্রী জব্দ করা হয়। সে একটি অটোরিক্সায় নানা সামগ্রী বোঝাই করে শহরের বিভিন্ন এলাকায় ফেরি করতেন। সেমাই, নুডুলস, আমের জুস, লবন, সাবান, টুথপেস্টসহ প্রায় ২০ ধরনের পন্য রিক্সায় নিয়ে ফেরি করতেন। মোড়ক নামিদামি কোম্পানির হলেও এগুলো মূলত ভেজাল পণ্য। সে ভেজাল পন্যের আড়ালে ইয়াবা হোম ডেলিভারীর কাজ করতেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা তার কাছ থেকে ২০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছেন।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, অটোরিকশার মালিক আল-আমিন ছাড়াও আরও দুজনের কাছ থেকে ইয়াবা জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মামলা করা হবে। এছাড়া অন্য দুজনকে মাদক সেবনের দায়ে আটক করার কারণে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাৎক্ষণিক জেল-জরিমানা করেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর