ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জাতীয় সংসদে বগুড়ায় বিশ্ববিদ্যালয়ের দাবি জানালেন রিপু
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
রাগেবুল আহসান রিপু। ফাইল ছবি

জাতীয় সংসদে বগুড়ায় বিশ্ববিদ্যালয়ের দাবি জানালেন বগুড়া-৬ সদর আসনের নবনির্বাচিত সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। 

তিনি বৃহস্পতিবার সংসদে বগুড়ার মানুষের জন্য অত্যন্ত প্রয়োজনীয় বিষয়ের উপর গুরুত্বারোপ করে বক্তব্য দেন। 

গত ১ ফেব্রুয়ারি বগুড়া-৬ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী এই প্রার্থী বগুড়ার বিভিন্ন সমস্যা উত্থাপন করেন।

রাগেবুল আহসান রিপু বক্তব্যে বলেন, বগুড়া জেলায় অনেক সমস্যা রয়েছে। তার মধ্যে অন্যতম সমস্যা হচ্ছে তীব্র যানজট। এই যানজট দূর করতে হলে করতোয়া নদীর দুই পাড় দিয়ে রাস্তা তৈরি করতে হবে। সেই সাথে শহরের মধ্যে রেল ওভার ব্রিজ নির্মাণ হলে যানজট কমে যাবে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা সাধারণ মানুষের মাঝে তুলে ধরেছি। 

তিনি আরও বলেন, লেখাপড়ার দিক থেকে বগুড়ার ছেলেমেয়েরা রাজশাহী বিভাগের মধ্যে সবচেয়ে মেধাবী। প্রথম স্থান থেকে দশের মধ্যে আমাদের ছেলেমেয়েরা থাকে। আমাদের কলেজগুলো ভালো ফলাফল করে থাকে। আমরা প্রধানমন্ত্রীর কাছে বলেছি বগুড়ায় বিশ্ববিদ্যালয় দেবেন। সেই বিশ্ববিদ্যালয়ে যেন আমার বগুড়ার ছেলেমেয়েরা পড়াশোনা করতে পারে এই ওয়াদা আমি বগুড়ার মানুষের কাছে করেছি। অর্থনৈতিক জোনের কথা প্রধানমন্ত্রী নিজেই বলে এসেছেন। কিছু জটিলতার কারণে সেটা বন্ধ হয়ে আছে। মাননীয় স্পিকার আপনার মাধ্যমে আমি অনুরোধ করতে চাই এইসব ছোট ছোট ত্রুটি দূর করে আমাদের বগুড়া শহরের মানুষের কর্মসংস্থানের যেন ব্যবস্থা হয়। এই ওয়াদা করে আমরা এই নির্বাচনী বৈতরণী পার হয়েছি।

তিনি বলেন, দীর্ঘ ৫০ বছর পর এই আসনে নৌকা বিজয়ী হয়েছে। তাই ছোট ছোট এই উন্নয়নগুলো করলে আগামী দিনে বগুড়াবাসী নৌকার সাথেই থাকবে। আমি আশা করছি বগুড়াবাসীর প্রতি প্রধানমন্ত্রী সুদৃষ্টি দেবেন।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর