ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাঁদপুরে বাল্যবিবাহ নিরোধ আইন ও জেন্ডার বিষয়ক ওরিয়েন্টেশন
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে 'বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭, বিধিমালা২০১৮, জেন্ডার সমতা ও শিশু অধিকার' বিষয়ক ওরিয়েন্টেশন অনিুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষের ওরিয়েন্টেশনে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: বশির আহমেদ ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এএসএম মোসা সঞ্চালনায় ছিলেন। 

প্রধান অতিথি বক্তব্যে বলেন, যে কথাটি বলতে চাচ্ছি তা হচ্ছে আমাদের দৃষ্টিভঙ্গি। আমরা কি এখনো একজন নারীকে মানুষ হিসেবে দেখছি, না দেখছি না। কিন্তু আমাকে তো আমি মানুষ হিসেবে দেখছি। তবে আমার একটি মাত্র আহবান থাকবে আমরা যাতে নারীকে মানুষ হিসেবে দেখি। মানুষ হিসেবে যদি দেখতে পারি, তাহলে দীর্ঘ দিনের পুরোনো কুসংস্কারগুলো আর থাকবে না।

ওরিয়েন্টেশনের ব্যবস্থাপনায় ছিল বেসরকারি সংস্থা ইপসা, পার্টনার ছিল প্লান ইন্টান্যাশনাল ও কানাডা। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্যাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন। সাবেক সভাপতি কাজী শাহাদাৎ, গিয়াস উদ্দিন মিলন, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা ও রিয়াদ ফেরদৌস। ইপসার বিভাগীয় ম্যানেজার ফারহানা ইদ্রিস ও জেলা সমন্বয়কারী গোলাম ছরওয়ার।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর