ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

আবারও সিএসইর চেয়ারম্যান হলেন আসিফ ইব্রাহিম
অনলাইন ডেস্ক
আসিফ ইব্রাহিম। ফাইল ছবি

আবারও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আসিফ ইব্রাহিম। ডিমিউচ্যুয়ালাইজেশন আইন ২০১৩ অনুসারে আগামী তিন বছরের জন্য সিএসইর চেরয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি।

আজ রবিবার সিএসইর বোর্ড সভায় তাকে নির্বাচিত করা হয়। এর আগেও আসিফ ইব্রাহিম সিএসইর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

এদিকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) স্বতন্ত্র পরিচালক হিসেবে সিএসই বোর্ডে আগামী তিন বছর পরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য আসিফ ইব্রাহিম, আব্দুল হালিম চৌধুরী, কাসিফ রেজা চৌধুরী, সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল, মো. সজিব হোসেন, ইস্তার মহল এবং নাকিব উদ্দিন খানকে মনোনিত করে। এরপর সিএসইর বোর্ড তাদের নিয়োগ দিয়েছে।

১৯৬৫ সালে ঢাকায় জন্মগ্রহণকারী আসিফ ইব্রাহিম ভারতের দিল্লি বিশ্ববিদ্যালয় ও যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নর্থ টেক্সাস থেকে ডিগ্রি অর্জন করেন। তিনি নিউএজ গ্রুপের ভাইসচেয়ারম্যান।

আসিফ ইব্রাহিম ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সাবেক সভাপতি। তাছাড়া তিনি বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের (বিল্ড) সাবেক প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তিনি ২০১২-১৫ মেয়াদে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পর্ষদ সদস্য ছিলেন এবং সংগঠনটির বেসরকারিকরণ-বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) ও বাংলাদেশ থাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিটিসিসিআই) পরিচালক হিসেবে দায়িত্বরত।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 



এই পাতার আরো খবর