ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘একজন মা পারে একটি সুন্দর জাতি উপহার দিতে’
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর পৌরসভাসহ তিনটি ইউপির ২৮৫টি হত-দরিদ্র পরিবারকে স্বাবলম্বী করার জন্য মোট ৫২ লাখ ২৪ হাজার ৯০৫ টাকা এককালীন সহযোগিতা প্রদান করা হয়েছে। প্রতিটি পরিবারের সদস্যরা এই অর্থ গাভী-ছাগল, হাস-মুরগি এবং ক্ষুদ্র ব্যবসার কাজে বিনিয়োগ করবে এমন শর্ত প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে এরিয়া প্রোগ্রাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে এবং ইন্টিগ্রেটেড লাইভলিহুড টেকনিক্যাল প্রোগ্রামের আওতায় পারিবারিক আয় বৃদ্ধির শর্ত-সাপেক্ষে অর্থ সহায়তা কর্মসূচি উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেন, একজন মা’ই পারে একটি সুন্দর জাতি উপহার দিতে। হত-দরিদ্র মানুষের উন্নয়নে সরকারের পাশাপাশি ওয়ার্ল্ড ভিশন যেসব কর্মসূচি বাস্তবায়ন করছে তা প্রশংসনীয় বলে মনে করি। হত-দরিদ্র উপকারভোগীদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তারা স্বাবলম্বী করার কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে ওয়ার্ল্ড ভিশন না থাকলেও তারা নিজেরাই নিজের পায়ে দাঁড়িয়ে কর্ম করে খেতে পারবে।

দিনাজপুর এসিও, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সিনিয়র ম্যানেজার অরবিন্দ সিলভেস্টার গমেজের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মো. আলতাব হোসেন, জেলা ভেটেরিনারি কর্মকর্তা ড.আশিকা আকবর তৃষা, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. গোলাম কিবরিয়া। বক্তব্য রাখেন টেকনিক্যাল স্পেশালিস্ট লাইভলিহুড প্রজেক্টের টেকনিক্যাল প্রোগ্রাম অফিসার কাজল কুমার দে। সিনিয়র ম্যানেজার অরবিন্দ সিলভেস্টার গমেজ বলেন, দিনাজপুর পৌরসভার ৬৫ জন, আউলিয়াপুর ইউনিয়নের ৭০ জন, শেখপুরা ইউনিয়নের ৫৫ জন, চেহেলগাজী ইউনিয়নে ৭৫ জন ও শশরা ইউনিয়নে ২০ জনকে বিকাশ খরচসহ মোট ৫২ লাখ ২৪ হাজার ৯০৫ টাকা এককালীন অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। উল্লেখ্য, অনুষ্ঠানে বিকাশ কর্ণার এর মাধ্যমে প্রদানকৃত অর্থ উত্তোলন করেন উপকারভোগীরা।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর