ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাংলাদেশ প্রতিদিনের খবরে ভাতা পাচ্ছেন সেই প্রতিবন্ধী দুই সন্তান
সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:
দুই সন্তানের সাথে মা আছিয়া আক্তার

টাঙ্গাইলের সখীপুরে ‘প্রতিবন্ধী ছেলে-মেয়ে নিয়ে মানবেতর জীবন, মিলছে না ভাতার কার্ড’ শিরোনামে বাংলাদেশ প্রতিদিনের অনলাইনে সংবাদ প্রকাশের পর তাদের ভাতা দেওয়ার নিশ্চয়তা দিয়েছে উপজেলা সমাজ সেবা কার্যালয়। এছাড়া অসুস্থ মাকে অর্থনৈতিক সহায়তার আশ্বাসও দিয়েছে তারা। 

সোমবার দুপুুুরে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মনসুর আহমেদ ওই প্রতিবন্ধী পরিবারের বাড়িতে গিয়ে তাদের আর্থিক সহয়তা ও আগামী মাস থেকে ভাতা পাওয়ার নিশ্চয়তা দেন। 

এর আগে গতকাল রবিবার বাংলাদেশ প্রতিদিনের অনলাইনে সংবাদ প্রকাশের পর বিষয়টি উপজেলা সমাজ সেবার কর্মকর্তার দৃষ্টিগোচর হয়। ভাতা ও অর্থনৈতিক সহয়তা পাওয়ার খবর শুনে আনন্দিত ওই অসহায় পরিবার। 

অসুস্থ আছিয়া আক্তার বলেন, হাজার কষ্টের মধ্যেও আজ আমার খুবই আনন্দ লাগছে, আগামী মাস থেকে ভাতা পাবো এবং আমাকে চিকিৎসা করানোর জন্য কিছু টাকা দিবে শুনে। 

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মনসুর আহমেদ বলেন, আগামী মাস থেকে একজন ভাতা পাবে, আরেকজনেরটা প্রক্রিয়াধীন, হয়তো পরের মাস থেকে পাবে। আর সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে অসুস্থ মাকে আর্থিক সহায়তা করা হবে। 

উল্লেখ্য, এগারো বছরের মেয়ে আনিশা ও চার বছরের ছেলে নাঈম দুজনেই বাকপ্রতিবন্ধী এবং আট বছর ধরে কিডনি রোগে ভুগছেন মা অছিয়া আক্তার। ভ্যান গাড়ি চালিয়ে পাঁচ সদস্যের সংসার চালায় বাবা আশরাফুল ইসলাম। সেও কিছুদিন ধরে অসুস্থ হয়ে এনায়েতপুর হাসপাতালে ভর্তি। উপজেলার সীমান্তবর্তী কুতুবপুর গ্রামের তালতলা পাড়ায় অসহায় ভাবে দিন যাপন করছে ওই পরিবার। প্রতিবন্ধী ভাতার জন্য ৭-৮ মাস আগে ইউপি সদস্যের কাছে কাগজপত্র জমা দিলেও কারো মেলেনি প্রতিবন্ধী ভাতার কার্ড। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর