ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে ঝালকাঠিতে বর্ণাঢ্য নৌ র‌্যালি
ঝালকাঠি প্রতিনিধি
জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে ঝালকাঠিতে বর্ণাঢ্য নৌ র‌্যালি

‘করলে জাটকা সংরক্ষণ, বাড়বে ইলিশ উৎপাদন’ এই স্লোগানকে সামনে রেখে ঝালকাঠিতে জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপিত হচ্ছে। এ উপলক্ষে সোমবার দুপুরে স্থানীয় শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও জাটকা সংরক্ষণ সপ্তাহ’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমটির সভাপতি ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু।

জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে পরে স্থানীয় কলেজ খেয়াঘাট এলাকা থেকে ৩টি স্পিডবোট ও ১০টি ট্রলারযোগে বর্ণাঢ্য নৌ র‌্যালি শুরু হয়। এরপর র‌্যালিটি সুগন্ধা নদীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। নৌ র‌্যালিতে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু এমপি নেতৃত্ব দেন।

জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বর্ণাঢ্য এই নৌ র‌্যালিতে উপস্থিত ছিলেন। নৌ র‌্যালিটি ইকোপার্ক এলাকা ঘুরে কলেজ খেয়াঘাটে গিয়ে শেষ হয়। র‌্যালিতে সরকারি-বেসরকারি কর্মকর্তা, মৎস্যজীবী, জেলেসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। এছাড়াও নৌ র‌্যালিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, মৎস্যজীবী সংগঠন ও জেলেরা অংশ নেন।

মানুষের কাছে পুষ্টিকর ও সুস্বাদু ইলিশ পৌঁছানোর লক্ষ্যে ১ থেকে আগামী ৭ এপ্রিল পর্যন্ত চলবে এ জাটকা সংরক্ষণ সপ্তাহ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর