ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বালিয়াকান্দিতে শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ
রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৩১টি বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির মোট ১৯২ মেধাবী শিক্ষার্থী পেয়েছেন প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব।

সোমবার বিকালে উপজেলা অডিটোরিয়ামে এই ট্যাব বিতরণ করেন উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিস। প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ট্যাপ পেয়ে মহা খুশি এ সকল শিক্ষার্থীরা। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ষষ্ঠ জনশুমারী ও গৃহগণনা-২০২২ এর তথ্য সংগ্রহ কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে ট্যাব ব্যবহারের মাধ্যমে পরিচালনা করা হয়। প্রয়োজনীয় অতিরিক্ত ট্যাবগুলো প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাধ্যমিক পর্যায়ের নবম ও দশম শ্রেণিতে অধ্যয়নরত প্রথম তিনজন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিতরণের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্যের সহধর্মীনি শাহিদা হাকিম, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: আবুল কালাম আজাদ, জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক মো: রেজাউল করিম।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জিল্লুল হাকিম বলেন, সরকার সুযোগ দিচ্ছে ভালো কিছু শেখার সেই সুযোগকে কাজে লাগিয়ে ভালো কিছু শিখতে হবে। পাশাপাশি দেশকে সেবার মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী এই উপহার তোমাদের ভবিষৎ উজ্জল করার জন্য দিয়েছে। একসময় ভালো ছাত্রদের হাতে অস্ত্র তুলে দেওয়া হতো কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুলে দিয়েছেন কম্পিউটার।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর