ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গোপালগঞ্জে পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে অনুদান বিতরণ
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে পৌর মেয়র শেখ রকিব হোসেনের মহানুভবতায় ঈদের আনন্দ উপভোগ করতে পারবে ১২৪ পরিচ্ছন্নতা কর্মীর পরিবার। আজ বুধবার দুপুরে গোপালগঞ্জ পৌর মেয়র তাঁর সম্মানির টাকা পরিচ্ছন্নতা কর্মীদের পরিবারের মাঝে ঈদ উদযাপন করার জন্য বিতরণ করেছেন।

পৌর মেয়রের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আর্থিক ঈদ অনুদান বিতরণ অনুষ্ঠানে পৌর নির্বাহী কর্মকর্তা এ.এইচ.এম. রকিবুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসানসহ পৌরসভার কাউন্সিলর ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ঈদ করার জন্য প্রত্যেক পরিচ্ছন্নতা কর্মী নগদ ৫ হাজার টাকা করে পেলেন। এতে আনন্দে আত্মহারা পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীরা। 

পরিচ্ছন্নতা কর্মী রিয়াদ মোল্লা, ইমরান তালুকদার ও উজ্জ্বল জমাদার বলেন, দীর্ঘদিন তারা গোপালগঞ্জ পৌরসভায় পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করছেন। সামান্য বেতনে তারা হাড়ভাঙ্গা পরিশ্রম করেন। তাতে তারা যে সামান্য বেতন ও বোনাস পান তা দিয়ে ঈদ আনন্দ উপভোগ করা সম্ভব হয় না। এর আগে কোন মেয়র তাদের জন্য এরকম কিছুই করেননি। এবারই প্রথম মেয়র তাদের ঈদ করার জন্য তার বেতন ও বোনাসের টাকা আমাদের মধ্যে ভাগ করে দিলেন। এতে আমরা ঈদের আনন্দ উপভোগ করতে পারবো। বাবা, মা, স্ত্রী, ছেলে-মেয়েদের নতুন জামা-কাপড়ও কিনে দিতে পারবো। এতে আমরা খুশিতে আত্মহারা হয়ে গেছি। আল্লাহ যেন উনাকে নেক হায়াত দান করেন।

পৌর মেয়র শেখ রকিব হোসেন বলেন, কাফনের কাপড়ে কোন পকেট থাকে না। আর আমি মারা গেলে কোন অর্থ সম্পদ সাথে করে নিয়ে যেতে পারবো না। তাই আমি আমার বেতন বোনাস ও সম্মানীর গচ্ছিত টাকা থেকে ১২৪ জন পরিচ্ছন্ন কর্মীকে ঈদ করার জন্য ৫ হাজার করে আর্থিক অনুদান প্রদান করেছি। এ দিয়ে তারা ঈদ আনন্দ উপভোগ করতে পারবে। আর এতেই আমার আনন্দ। আগামীতেও প্রতি ঈদুল ফিতরে তিনি পরিচ্ছন্নতা কর্মীদের ঈদ অনুদান প্রদান অব্যাহত রাখবেন বলেন জানান।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর