ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মাঝে ভেড়া ও শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাটে অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মাঝে ভেড়া ও মাধ্যমিক পর্যায়ে নবম-দশম শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও উপজেলা পরিসংখ্যান দপ্তরের আয়োজনে অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবন মানোন্নয়নে ১০০টি পরিবারের মাঝে ২০০ ভেড়া ও ভেড়ার গৃহ নির্মাণ উপকরণসহ ভেড়ার ৩ মাসের খাদ্য এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মাধ্যমিক পর্যায়ের ২২টি মাধ্যমিক বিদ্যালয়ের নবম-দশম শ্রেণীর ১৩২ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ করা হয়। 

পর্যায়ক্রমে অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবন মানোন্নয়নে ৪৫০টি পরিবারের মাঝে ৯০০ ভেড়া ও ভেড়ার গৃহ নির্মাণ উপকরণ বিতরণ করা হবে। 

রবিবার সকাল ১১টায় ঘোড়াঘাট উপজেলা হলরুমে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মো. শিবলী সাদিক। এছাড়াও একইদিন বেলা ১২টায় প্রায় সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে উপজেলার বিন্যাগাড়ী মাইলা নদীর ঘাটে (কদমতলী) ৬৬ মিটার আরসিসি গার্ডার ব্রিজের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন প্রমুখ।  এ সময় ঘোড়াঘাট পৌর আওয়ামী লীগের সভাপতি ইউনুস আলী মন্ডল, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তৌহিদুল আনোয়ার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রফিকুজ্জামান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বিপ্লব কুমার দে, অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা আব্দুর রশিদসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর