ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মেহেরপুরে মুজিবনগর দিবস পালন
মেহেরপুর প্রতিনিধি

‘বঙ্গবন্ধু ছিলেন বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল। কিন্তু আজ দেশে নানা রকম ষড়যন্ত্র করে যাচ্ছে এক মহল।’ ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আজ সোমবার মেহেরপুরের মুজিবনগর আম্রকাননের শেখ হাসিনা মঞ্চে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলের সদস্য কাজী জাফর উল্লাহ।

জনসভায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সভাপতিত্বে বিশেষ অথিতি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য পারভিন জামান কল্পনা, আমিনুল ইসলাম মিলন এমপি, গ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি, আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য নির্মল চ্যাটার্জী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক এমএ খালেক, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। 

প্রধান অতিথি আরো বলেন, ‘সামনে জাতীয় সংসদ নির্বাচন, তাই ষড়যন্ত্রকারীরা আবারো জেগে উঠেছে। এখন থেকে আমরা টের পাচ্ছি আগামী নির্বাচনেকে কেন্দ্র করে ষড়যন্ত্রের হাওয়া বইতে শুরু করেছে। একদম তৃণমূল থেকে মন্ত্রিপরিষদ পর্যন্ত ঐক্যবদ্ধ হয়ে এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।’   জনসভার সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, একশ্রেণির বাংলাদেশি আছে যারা মুজিবনগর দিসবকে মানে না। তারা পালনও করে না। অথচ এটিই আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। 

এর আগে সকাল ৬ টায় স্থানীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে মুজিবনগর দিবসের সূচনা হয়। পরে সকাল ৯ টায় মুক্তিযুদ্ধ মন্ত্রী আকম মোজাম্মেল হক গার্ড অব অনার গ্রহণ করেন ও কুচকাওয়াজ পরিদর্শন করেন।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর