ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বগুড়ায় ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান বহিষ্কার
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
বহিষ্কৃত নুরুজ্জামান

বগুড়ার শাজাহানপুরে হাট-বাজারের ইজারা দরপত্র চুরির অভিযোগে মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না মর্মে কারণ দর্শণোর নোটিশও প্রেরণ করা হয়েছে। 

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখা থেকে সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের আদেশ বৃহস্পতিবার শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানমের দপ্তরে আসে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম জানান, গত ১৬ এপ্রিল স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখা থেকে সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে জানানো হয়, শাজাহানপুর উপজেলার মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামানের বিরুদ্ধে উপজেলার হাটবাজার সমূহের ১৪৩০ বঙ্গাব্দে ইজারা প্রদানের জন্য প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী প্রথমপর্যায়ে দরপত্র দাখিল ও উন্মুক্তকরণের সময় উপজেলার জামাদারপুকুর হাটের একটি দরপত্র জালিয়াতির মাধ্যমে গোপনে চুরি করে বাইরে পাঠিয়ে দেওয়ায় বগুড়া জেলা প্রশাসককে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন। মাঝিড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামানের বিরুদ্ধে উল্লেখিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। সেকারণে ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানের এই অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় তাকে ইউনিয়ন পরিষদের স্বীয় পদ থেকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

 



এই পাতার আরো খবর