ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাগেরহাটে স্বপ্ননীড় এতিমখানা ও বৃদ্ধাশ্রমের যাত্রা শুরু
বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে অসহায়, ছিন্নমূল, এতিম ও আশ্রয়হীন মানুষদের আশ্রয় দেওয়ার জন্য বেসরকারি উদ্যোগে স্বপ্ননীড় এতিমখানা ও বৃদ্ধাশ্রমের যাত্রা শুরু হয়েছে।  আজ দুপুরে বাগেরহাট সদর উপজেলার বেশরগাতি এলাকায় লতিফ মাস্টার ফাউন্ডেশনের করা এই প্রতিষ্ঠানের উদ্বোধন করা হয়। স্বপ্ননীড় এতিমখানা ও বৃদ্ধাশ্রমে ১২০ জন এতিম ও অসহায় বৃদ্ধার বসবাসের সুযোগ রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নকীব নাসরুল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে লতিফ মাস্টার ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক কুড়িগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ ফরিদুল ইসলাম বাবলু, শেখ রফিকুল ইসলাম জগলু, মাধবকাঠি আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মশিউর রহমান, গোটাপাড়া ইউপি চেয়ারম্যান শেখ শমসের আলী, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা শেখ হেদায়েতুল ইসলাম, কাজী লিয়াকত হোসেন, শেখ জাহিদুল ইসলাম, শেখ শাহজাহান আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

লতিফ মাস্টার ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক শেখ রফিকুল ইসলাম জগলু জানান, শুধু মাত্র মানুষের কল্যাণ ও আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আমরা এই এতিমখানা, বৃদ্ধাশ্রম ও ধর্মীয় প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। বেশরগাতি গ্রামে ৫ একর জমির উপর নির্মিত স্বপ্ননীড় এতিমখানা ও বৃদ্ধাশ্রমে ১২০ জন এতিম ও অসহায় বৃদ্ধার বসবাসের সুযোগ রয়েছে। এছাড়াও এই কমপ্লেক্সের মধ্যে মসজিদ, মাদরাসা ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র করা হবে বলে বলেও জানান তিনি। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর