ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাল্যবিবাহের কুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে প্রীতি ফুটবল ম্যাচ
দিনাজপুর প্রতিনিধি

বাল্যবিবাহ বন্ধ ও এর কুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জে কিশোরীদের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। নারী দর্শকসহ খেলোয়াড়বৃন্দের অভিভাবকগণের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। খেলায় মোছাঃ খুশির নেতৃত্বে বীরগঞ্জ প্রমিলা ফুটবল একাডেমি এবং অনুপমা রায়ের নেতৃত্বে আমিনা করিম মেমোরিয়াল বালিকা বিদ্যালয় অংশগ্রহণ করে।

দাবদাহ উপেক্ষা করে খেলায় অংশগ্রহণকারী দুই দলের কিশোরী খেলোয়াড়দের ক্রীড়া নৈপুণ্য উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। ৪৫ মিনিটব্যাপী অনুষ্ঠিত খেলায় বীরগঞ্জ প্রমিলা ফুটবল একাডেমির ৭ নম্বর জার্সিধারী পুতুল মুর্মু একমাত্র গোলটি করেন। তবে ভালো খেলেও আমিনা করিম মেমোরিয়াল বালিকা বিদ্যালয় গোল পরিশোধের ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বি দলের রক্ষণ কাছে অসহায় হয়ে পড়ে। ফলে ১-০গোলে পরাজয় বরন করে আমিনা করিম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের খেলোয়াড়দের মাঠ ছাড়তে হয়।

সোমবার বিকেল সাড়ে ৪টায় বাল্যবিবাহকে না বলি এবং বাল্য বিবাহ মুক্ত সুখী সমৃদ্ধ সমাজ গড়ি এই স্লোগানে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর বীরগঞ্জ এপির আয়োজনে বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।  খেলাটি পরিচালনা করেন মোঃ নুরুল ইসলাম। তাকে সহযোগিতা করেন মোঃ মাহাবুল আলম কাজল এবং মোঃ জাহিদুল ইসলাম।

শেষে বিজয়ী এবং বিজিত দলের খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ। এর আগে খেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম।  উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানার সভাপতিত্বে পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপি ম্যানেজার রবার্ট কমল সরকার, বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিদ্যুৎ কুমার কবিরাজ প্রমুখ।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর