ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লাশবাহি গাড়ির টোল আদায়কে কেন্দ্র করে মারধরের ঘটনায় গ্রেফতার ২
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জে লাশবাহি গাড়ি থেকে টোল আদায়কে কেন্দ্র করে মৃতের স্বজনদের ওপর হামলার ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলেন- নীলফামারী জেলার মিংরিমারী মাছেরভাঙ্গা গ্রামের মোজাম্মেল হকের ছেলে আব্দুস সোবহান ও ঢাকার দোহার থানার বানাঘাটা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে সফিকুল ইসলাম। 

এর আগে, এক সনাতন ব্যক্তির মরদেহ সৎকার করতে নিয়ে যাওয়ার সময় টোল আদায়কে কেন্দ্র করে আদায়কারীদের হামলায় মৃতের স্বজনদের অন্তত ৫ জন আহত হয়। ঘটনাটি ঘটে মঙ্গলবার (৯ মে) সন্ধ্যা ৬টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সেতুর (মহানন্দা সেতু) টোলঘর এলাকায়।  এসময় ব্রীজে যানবাহন চালাচল বন্ধ হয়ে গেলে উত্তেজিত জনতা টোলপ্লাজায় ইটাপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। 

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হুজরাপুর পশ্চিমাপাড়ার প্রেমলাল চৌধুরী মারা গেলে সন্ধ্যা ৬টার দিকে তাকে সৎকার করার জন্য বাস ও ট্রাকযোগে তক্তিপুর মাহশ্মশানে নিয়ে যাওয়ার পথে মহানন্দা ব্রীজে পৌঁছালে টোল আদায়কারীরা তাদের লাশবাহি গাড়ি আটকে টোল দিতে বলে। এসময় সৎকারের উদ্দেশ্যে যাওয়া সনাতন ধর্মাবলম্বী কয়েকজন যুবক পেছনে থাকা ট্রাকের লোকজন টোল দিবে বলে জানালে টোল আদায়কারীরা ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এসময় অন্তত ৫জন আহত হয়। 

এসময় মরদেহটি রাস্তায় রেখে বিক্ষোভ দেখাতে থাকে সংগে থাকা লোকজন। পরে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে সদর মডেল থানায় ৪ জনের নাম উল্লেখ করে আরও ৭-৮ জনকে অজ্ঞাতানামা আসামি করে একটি মামলা দায়ের করা হয়ে। 

সদর মডেল থানার ওসি মো. সাজ্জাদ হোসন মামলঅর বিষয়টি স্বীকার করে জানান, এ ঘটনায় মঙ্গলবার দিবাগত রাতে ২ জনকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যদের গ্রেফতারে কাজ করছে পুলিশ। 

এদিকে, এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডাবলু কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রী ধনঞ্জয় চ্যাটার্জি। তারা অবিলম্বে মামলার সকল আসামিকে দ্রুত গ্রেফতারের দাবি জানান।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর