ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শ্রীপুরে অর্ধগলিত লাশ উদ্ধার
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে অপহরণের পাঁচ মাস পর নিখোঁজ যুবকের সেফটিক ট্যাংকি থেকে বস্তাবন্দি অর্ধগলিত উদ্ধার করেছে পুলিশ। বুধবার বিকেলে উপজেলার পৌর এলাকার ৮ নং ওয়ার্ডের কেওয়া পশ্চিমখন্ড (দারোগারচালা মোড়) এলাকার স্থানীয় রহিম মোল্লার বাড়ির সেপটিক ট্যাংকির ভেতর থেকে লাশ উদ্ধার করে ডিএমপির দক্ষিণখান থানা–পুলিশ। বুধবার সকালে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার তাজুল ইসলাম জামে মসজিদ থেকে আসামি তারেক আহমেদকে (৩২) গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে শ্রীপুর থেকে লাশ উদ্ধার করে পুলিশ। 

নিহত যুবক আমির হোসেন (২৫) নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলায় তুলাচারা গ্রামের আবু তাহের ছেলে। গ্রেফতারকৃত তারেক আহমেদ নাটোরের সদর উপজেলা রয়েরবাগ গ্রামের আব্দুল জলিলের ছেলে সে ছিনতাইকারী গ্রুপের সক্রিয় সদস্য বলে জানিয়েছে পুলিশ। 

নিহতের স্বজনরা জানান, গত বছরের ২৩ ডিসেম্বর ঢাকার আশকোনা এলাকা থেকে নিখোঁজ হন আমির হোসেন। এরপর কয়েক মাস বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর তাঁর কোনো সন্ধান পাওয়া যায়নি। সম্প্রতি আমির হোসেনের মুক্তির বিনিময়ে অজ্ঞাত এক ব্যক্তি মুঠোফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন আমির হোসেনের পরিবারের কয়েক সদস্যের কাছে। বিষয়টি পুলিশের কাছে জানানো হয়। আমির হোসেনের নিখোঁজ ও মুক্তিপণ দাবির ঘটনায় দক্ষিণখান থানায় একটি মামলা দায়ের করেন নিহতের বড় ভাই বিল্লাল মিয়া। মামলার প্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে মুক্তিপণ দাবি করা এক ব্যক্তিকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্য মতো শ্রীপুর থেকে বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। 

ডিএমপির দক্ষিণখান থানার এসআই আমিনুল ইসলাম জানান, গত ১৩ এপ্রিল নিহতের বড় ভাই বাদী হয়ে একটি অপহরণ মামলা দায়ের করেন। এরপর থেকে তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীর বিষয়ে বিস্তারিত জানতে পারি। বুধবার ভোরে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার তাজুল ইসলাম জামে মসজিদ থেকে তারেক নামে একজনকে গ্রেফতার করি তার দেওয়া তথ্য মতে গাজীপুরের শ্রীপুর পৌরসভা এলাকার রহিম মোল্লার বাড়ির পাশে একটি পরিত্যক্ত সেপটিক ট্যাংকের ভেতর থেকে বস্তাবন্দি গলিত লাশ উদ্ধার করা হয়। এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর