ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সেন্টমার্টিনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

ঘূর্ণিঝড় মোখা তাণ্ডবে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ শুরু করেছে উপজেলা প্রশাসন। পর্যায়ক্রমে সকল ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে দেওয়া হবে। বৃহস্পতিবার এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরফানুল হক চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা চিন্ময় বড়ুয়া মানস, সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, ইউপি সদস্য ছৈয়দ আলম ও খোরশেদ প্রমুখ। প্রতিটি ক্ষতিগ্রস্ত পরিবারকে ২ বান্ডিল ঢেউ টিন ও নগদ ৬ হাজার টাকা বিতরণ করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান।

সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সরকারিভাবে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে ঢেউটিন, নগদ অর্থ বিতরণ শুরু হয়েছে। প্রতিটি পরিবারে দুই বান্ডিল টিন ও ছয় হাজার নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।দ্বীপে এখনও প্রায় ১ হাজার পরিবার খোলা আকাশের নিচে। এ অবস্থায় বৃষ্টিপাত হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে অন্যান্যদের ঘর তৈরিতে সহায়তা প্রয়োজন।

টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: এরফানুল হক চৌধুরী বলেন, কক্সবাজার জেলা প্রশাসক এর নির্দেশনা এবং টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার এর তত্ত্বাবধানে ঘূর্ণিঝড় মোখায় সেন্টমার্টিনে ক্ষতিগ্রস্তদের গৃহ পুনঃনির্মাণ করার জন্য প্রতি পরিবারকে ২ বান্ডিল ঢেউটিন ও নগদ ৬০০০ টাকা করে প্রদান করা হয়েছে। ত্রাণ ও গৃহ নির্মাণ সামগ্রী প্রদান অব্যাহত থাকবে। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর