ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাদ্রাসা সুপারের বিচারের দাবিতে বরগুনায় মানববন্ধন
বরগুনা প্রতিনিধি
মাদ্রাসা সুপারের বিচারের দাবিতে বরগুনায় মানববন্ধন

বরগুনার আমতলী বন্দর হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার সুপারসহ কর্তৃপক্ষের বিচারের দাবিতে মানববন্ধন করেছে মাদ্রাসার শিক্ষার্থীরা। তাদের দাবি মাদ্রাসা কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারণে ৬১ জন দাখিল পরীক্ষার্থীর শিক্ষাজীবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ক্ষতিগ্রস্ত পরীক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে তারা জেলা প্রশাসক হাবিবুর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করে।

শিক্ষার্থীরা মানববন্ধন সমাবেশে অভিযোগ করেন, আমতলী বন্দর হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা থেকে তারা ৬১ জন দাখিল পরীক্ষা দিচ্ছেন। গত ১৭ মে তারা কৃষি শিক্ষা বিষয়ের পরীক্ষা দেওয়ার জন্য কেন্দ্রে যান। সকল পরীক্ষার্থীকে কৃষি শিক্ষা বিষয়ের প্রশ্নপত্র দেওয়া হলেও তাদের ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ বিষয়ের প্রশ্নপত্র দেওয়া হয়।

গত ২ বছরে তাদের একবারের জন্যও ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ বিষয় পড়ানো হয়নি। তারা কর্তৃপক্ষকে জানালেও ওই বিষয়ে তাদের পরীক্ষা দিতে বাধ্য করা হয়। অনেকেই উত্তরপত্রে নাম ও রোল নম্বর ছাড়া কিছুই লিখতে পারেনি। কেউ কেউ লিখলেও চতুর্থ বিষয়ে নম্বর যুক্ত হওয়ার কোনো সম্ভাবনা নেই।

এ বিষয়ে মাদ্রাসা সুপার মো. ইউনুস হাওলাদার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, শিক্ষার্থীদের অভিযোগ সত্য নয়। তারা প্রথমে যে ফরম পূরণ করেছে, সেখানে চতুর্থ বিষয় ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ উল্লেখ করা হয়েছে। এর প্রমাণ রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর