ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে ফের নৌকা বিজয়ী
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। ১২ জুন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এতে অংশ নেয়নি। রাত সাড়ে ৮টার দিকে ভোট গণনা শেষ হয়। এতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট ফজলুল হক ৩৭৯৯ ভোট বেশি পেয়ে পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

তিনি পেয়েছেন ২৬ হাজার ৭৬৮ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তারাকান্দা বণিক সমিতির সভাপতি উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক (বহিষ্কৃত) বিদ্রোহী ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকার বকুল পেয়েছেন ২২ হাজার ৯৬৯ ভোট। 

এ পদে মোট চারজন প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে হাতপাখা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম ১৯৩১ ভোট পেয়ে তৃতীয় ও জাতীয় পার্টির তারাকান্দা উপজেলা কমিটির সভাপতি এম এ মাসুদ তালুকদার লাঙ্গল প্রতীকে ১৭৩৫ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন। আর ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আবু হুরায়রা তালুকদার (চশমা) ২৩০৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী শামীম (টিউবওয়েল) পেয়েছেন ১৫৯৪৭ ভোট। 

এ পদে তিনজন প্রার্থী হয়েছিলেন। তাদের মধ্যে তালা প্রতীক নিয়ে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম চৌধুরী নয়ন ১৪৪১৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। 

এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে উপজেলা আওয়ামী লীগ নেত্রী বর্তমান ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন (পদ্মফুল) ২৯৬৬৬ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোছা: হাছনা বেগম বেবি (কলস) পেয়েছেন ২৩৫৬৮ ভোট। সর্বমোট ২,৫৯,০০৪ ভোটারের মধ্যে নির্বাচনে মোট ৫৩ হাজার ৫০৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সফিকুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন। তিনি বলেন, উপজেলার ১০টি ইউনিয়নে মোট ১০৪টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। শতকরা ২০.৭১ ভাগ ভোট কাস্টিং হয়েছে। বৈধ ভোটের সংখ্যা ছিল ৫৩৪০৩ আর অনুপস্থিত ভোটারের সংখ্যা ২ লাখ ৫ হাজার ৩৬৫ এবং ২৩৬টি ভোট বাতিল হয়েছে। নির্বাচন চলাকালীন আইন শৃঙ্খলা রক্ষায়  ময়মনসিংহ জেলা প্রশাসক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, র‍্যাব ১৪-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মহিবুল ইসলাম খান, তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজাবে রহমত, তারাকান্দা ওসি আবুল খায়ের প্রমুখ দায়িত্ব পালন করেছেন। 

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর