ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শেরপুর পৌরসভার বাজেট ঘোষণা
শেরপুর প্রতিনিধি

১৫০ বছরের ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার আগামী ২০২৩-২৪ অর্থ বছরের ১২১ কোটি ৬১ লক্ষ ৬৯ হাজার ২৯০ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।  এর মধ্যে নিজস্ব তহবিলের আয় ধরা হয়েছে ১৯ কোটি ৩৫ লাখ ৮৮ হাজার ৮২০ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১৮ কোটি ৩৯ লাখ ৪৪ হাজার টাকা। এছাড়া সরকারি সহযোগিতা ও নানা প্রকল্প থেকে ১০২ কোটি ২৫ লক্ষ ৮০ হাজার ৪৭০ টাকা আয় এবং ৯১ কোটি ২৫ লক্ষ ১৭ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে।

আজ দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তিন মেয়াদে ১৫ বারের মত এ বাজেট ঘোষণা উদ্বোধন করেন পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন। শেরপুর পৌরসভার ইতিহাসে এক ব্যক্তির ১৫ বার বাজেট পেশ এটাই প্রথম। এ সময় মূল বাজেট পাঠ করেন হিসাব রক্ষণ কর্মকর্তা হাছান মাহমুদ শেলীম আলম।

এ সময় প্যানেল মেয়র-১ মো. নজরুল ইসলাম, প্যানেল মেয়র-২ মো. কামাল হোসেন, প্যানেল মেয়র-৩ নাজমা বেগম, কাউন্সিলর নাসিরুল আলম নাহিদসহ অন্যান্য কাউন্সিলরসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। নাগরিকদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকর্মী ডালিয়া সামাদ,ডাঃ মামুন জুসসহ নানা পেশার লোকজন। বাজেট পেশ পরবর্তি নাগরিকবৃন্দ পৌরসভার নানা সমস্যার কথা তুলে ধরেন। এ সময় পৌর মেয়র সারা পৌরসভাকে নিরাপত্তার আওতায় আনতে এবছই সিসি ক্যামেরা বসানোর কাজ শুরু করবেন বলে ঘোষণা দেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর