ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঘোড়াঘাট ও হাকিমপুর পৌরসভার বাজেট ঘোষণা
দিনাজপুর প্রতিনিধি

নতুন কোন কর আরোপ ছাড়াই দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের সর্বমোট ২৫ কোটি ১৭ লক্ষ ৩০ হাজার টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আব্দুস সাত্তার মিলন। অপরদিকে, হাকিমপুর পৌরসভার ২০২৩-২৪অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। সোমবার সকাল ১১টায় পৌরসভা সেমিনার কক্ষে এ বাজেট ঘোষণা করা হয়।

ঘোড়াঘাট পৌরসভার পৌর মেয়র আব্দুস সাত্তার মিলন বাজেট অধিবেশনে জানান, প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১ কোটি ৭৩ লক্ষ ৪০ হাজার ও ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৭২ লক্ষ ৩০ হাজার টাকা। উদ্ধৃত্ত রয়েছে ১ লক্ষ ১০ হাজার টাকা। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র আব্দুল কাদের মন্ডল, ভারপ্রাপ্ত পৌর নির্বাহী কর্মকর্তা ও সহকারী প্রকৌশলী আনোয়ার পারভেজ, হিসাব রক্ষক শাহাদৎ হোসেন, কাউন্সিলর মোঃ রাহাত আহমেদ, মোছাঃ আয়শা সিদ্দিকা প্রমুখ।

অপরদিকে, হাকিমপুর পৌরসভার পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, বাজেটে মোট আয় ধরা হয়েছে ৩২ কোটি ২২লাখ ২৫ হাজার ৬৪৭ টাকা। এর মধ্যে রাজস্ব ১ কোটি ৮৪ লাখ ১৪ হাজার ৫৪৭ টাকা ও উন্নয়ন আয় ধরা হয়েছে ৩০ কোটি ৩৮ লাখ ১১ হাজার ১০০ টাকা। আর ব্যয় ধরা হয়েছে ৩২ কোটি ২২ লাখ ২৫ হাজার ৬৪৭ টাকা। এর মধ্যে রাজস্ব ১ কোটি ৮৪ লাখ ১৪ হাজার ৫৪৭ টাকা ও উন্নয়ন আয় ধরা হয়েছে ৩০ কোটি ৩৮ লাখ ১১ হাজার ১০০ টাকা। এ সময় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহীনুর রেজা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন মল্লিক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকুসহ কাউন্সিলরবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর