ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঈদের প্রধান জামাত হবে ষাটগম্বুজ মসজিদে
বাগেরহাট প্রতিনিধি

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে। প্রতি বছরের মত এবারও বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদে ঈদুল আযহার জামাত হবে তিনটি। প্রায় সাড়ে ৬০০ বছর আগে হযরত খানজাহান (রহ:) অমর কীর্তি ঐতিহাসিক এই ষাটগম্বুজ মসজিদে ঈদুল আযহার প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৮টায় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৩০ মিনিটে। ঈদের জামাতে আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত ও অনাকাংখিত পরিস্থিতি এড়াতে বাগেরহাটের জেলা প্রশাসন তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে। 

বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, প্রতি বছরের মত এবারও দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বিশ্ব ঐতিহ্য বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদে। মুসল্লিদের চাপ সামাল দিতে মোট তিনটি জামাত অনুষ্ঠিত হবে ষাটগম্বুজ মসজিদে। ঈদের জামাতে আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত ও অনাকাংখিত পরিস্থিতি এড়াতে পুলিশ, ট্যুরিস্ট পুলিশ ও র‌্যার সদস্যদের মাধ্যমে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

ষাটগম্বুজ মসজিদ ছাড়াও জেলার খানজাহান আলীর মাজার শরীফ জামে মসজিদ ও পুরাতন কোর্ট জামে মসজিদে সকাল ৭টা ৩০ মিনিটে, আলীয়া মাদ্রাসা জামে মসজিদ, হরিণ খানা জামে মসজিদ, খারদ্বার জামে মসজিদ, সোনাতলা জামে মসজিদ, নাগেরবাজার হাজি আরিফ জামে মসজিদ ও পিসি কলেজ জামে মসজিদে ৭টা ৩৫ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও জেলা শহরের অন্যান্য ঈদগাহ ও মসজিদে সকাল ৭টা থেকে ৮টার মধ্যে ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর