ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কলমাকান্দায় কমতে শুরু করেছে ঢলের পানি
নেত্রকোনা প্রতিনিধি

পাহাড়ি ঢল আর প্রবল বর্ষণে বেড়ে যাওয়া নেত্রকোনার কলমাকান্দা উপজেলার উব্দাখালি নদীর পানি মঙ্গলবার দুপুর থেকে কমতে শুরু করেছে। গত শনিবার থেকে নদীর পানি বেড়ে মঙ্গলবার সকাল পর্যন্ত বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

ফলে নদী তীরবর্তীসহ বিভিন্ন নিচু এলাকা তলিয়ে যেতে থাকে। ডুবে গেছে বেশকিছু এলাকার গ্রামীণ সড়ক। উপজেলার ইসবপুর মনতলা সড়কের পাঁচ’শ থেকে সাত’শ মিটার সড়ক পানির নিচে। এছাড়াও বেশকিছু বাড়িঘরের আশপাশ পানিতে তলিয়ে থাকায় শিশুসহ নারীরাও চলাচল করতে পারছেন না।

তবে মঙ্গলবার সকাল থেকে কোনো বৃষ্টিপাত না হওয়ায় কলমাকান্দার উব্দাখালি নদীর পানি ৫ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে সোমেম্বরী, কংশ, মগড়া ও ধনুসহ অন্যান্য নদীর পানিও রয়েছে বিপৎসীমার নিচে।

নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সারওয়ার জাহান পানির ওঠানামার তথ্য নিশ্চিত করে জানান, সোমবার পর্যন্ত ঢল এবং বর্ষণ অবিরাম থাকায় শঙ্কা ছিল। কিন্তু মঙ্গলবার থেকে বৃষ্টিপাত না হওয়ায় এবং পানি কমতে শুরু করায় কোনো ধরনের আশঙ্কা নেই।

নেত্রকোনা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, যেহেতু গত বছর এই সময়ে বন্যা হয়েছিল। এবার আমরা আগে থেকে প্রস্তুত ছিলাম যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায়। তবে পানি কমতে থাকায় সে আশঙ্কা আর নেই।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর