ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

খাগড়াছড়িতে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষে পুলিশসহ শতাধিক আহত
খাগড়াছড়ি প্রতিনিধি

আওয়ামী লীগের উন্নয়ন শোভাযাত্রা ও বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে খাগড়াছড়িতে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মাঝে ব্যাপক সংঘর্ষ হয়েছে। পৌর শাপলা চত্বর এলাকা সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়।

সংঘর্ষ চলাকালে পৌরসভা কার্যালয়ে অগ্নি সংযোগ  করে বিএনপি নেতাকর্মীরা। কয়েকটি মোটরসাইকেলেও আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস আগুন নেভায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী দাবি করেন, আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। তিনি বলেন, অতর্কিত হামলা পরবর্তী পৌরসভা কার্যালয়ে অগ্নিসংযোগ করে বিএনপি। এ ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তাকে দায়ী করেন তিনি।

জেলা বিএনপির অর্থ সম্পাদক মফিজুর রহমান দাবি করেন, তাদের শান্তিপূর্ণ পদযাত্রায়  হামলা করে তাদের প্রায় ৫০ জন নেতাকর্মীকে আহত করে। তারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।বিএনপির কার্যালয়েও হামলা করা হয়েছে বলে তিনি দাবি করেন।

সকাল সাড়ে ১০টা হতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দফায় দফায় চলতে থাকে এ সংঘর্ষ। পুরো শহরে রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশ কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। কিন্তু এতেও থামানো যায়নি সংঘর্ষ।

প্রথম দফায় আওয়ামী লীগ পৌর শাপলা চত্বর দখল করলেও পরে বিএনপির কার্যালয় থেকে নেতাকর্মীরা একত্রিত হয়ে বের হয়ে পৌর শাপলা চত্বর দখলে নেয়। সংঘর্ষ চলাকালে শহরের দোকানপাট এবং যানবাহন চলাচল বন্ধ ছিল।

ভারপ্রাপ্ত ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফান উদ্দীনকে হ্যান্ডমাইক সহকারে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য চেষ্টা চালাতে দেখা যায়। দুপুর ১২টার দিকে বিজিবি মাঠে নেমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । প্রায় ২ ঘণ্টাব্যাপী সংঘর্ষ থামার পর পুলিশ সুপার নাঈমুল হক গাড়ি নিয়ে শহর পরিদর্শন করে। সাংবাদিকরা তার সাক্ষাৎকার চাইলে তিনি সাক্ষাৎকার দেননি। সংঘর্ষে পুলিশ ও আনসার সদস্য আহত হয়। বর্তমানে শহরে থমথমে পরিস্থিতি  বিরাজ করছে। 

বিডি প্রতিদিন/কালাম/কবিরুল



এই পাতার আরো খবর