ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নাসিরনগরে স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমের উদ্বোধন
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
নাসিরনগরে স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমের উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার গোয়ালনগর ইউনিয়নের নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দুধ খাওয়ানোর মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম এমপি। 

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) অর্থায়নে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে এক উদ্বোধনী সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম এমপি। উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. শুভজিত পালের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. লতিফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরে আলম।

এসময় সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাজারুল হুদা, গোয়ালনগর ইউপি চেয়ারম্যান মো. আজহারুল হক, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো. সুমন ভূইয়া, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গোড়কান দাস, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুল ইসলামসহ আওয়ামী লীগের দলীয় নেতৃবৃন্দ, ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পুষ্টির চাহিদা মেটাতে এবং পুষ্টিবিষয়ক সচেতনতা বাড়াতে সরকার পাইলট প্রকল্প হিসেবে সারাদেশে ৩০০ উপজেলায় একটি করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুল চলাকালীন প্রতিদিন ২০০ মিলি মিটার করে দুধ খাওয়ানো হবে। নাসিরনগর উপজেলার নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৯২ জন শিক্ষার্থী এই মিল্ক ফিডিং কার্যক্রমের আওতায় স্কুলে এলেই দুধ খেতে পারবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর