ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাঁদপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক ও পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার আয়োজনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।  সোমবার দুপুরে ষোলঘরস্থ আইডিইবি চাঁদপুর জেলা কার্যালয়ে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি আইডিইবির জেলা কার্যালয় থেকে শুরু করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক, পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার সভাপতি ওয়াহিদুর রহমান ভুঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি মোখলেছুর রহমান। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আইডিইবি জেলা শাখার সহ-সভাপতি স্বপন কুমার সাহা। আরো বক্তব্য রাখেন আইডিইবি জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আলী নূর ও সংগ্রাম পরিষদের সদস্য সচিব মোঃ সালাউদ্দিন। 

বক্তারা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান, বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি)-২০২০ এর ধারা উপধারা সংশোধন ও সংশোধিত ঢাকা ইমরাত নির্মাণ বিধিমালা ২০০৮-এর গেজেট প্রকাশ,  পেশাজীবিদের ন্যায় একটি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান এবং ডিজাইন-প্লানিং সংস্থায় কর্মরত উপ-সহকারি প্রকৌশলীদেও সহকারি প্রকৌশলীর ন্যায় ৩টি স্পেশাল ইনক্রিমেন্ট, পদোন্নতি কোটা ৫০% এ উন্নীত, ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে ৪বছরেই রাখার দাবি আদায়ের আন্দোলনে দেশের সকল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের শরিক হওয়াসহ দেশবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর