ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শিবচরে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৬ সদস্য গ্রেফতার
মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুর জেলার শিবচরে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদলের ৬ সদস্যকে গ্রেফতার করেছে শিবচর থানা পুলিশ। গতকাল মধ্যরাতে উপজেলার কাঁঠালবাড়ী চার নং ফেরিঘাট সংলগ্ন সড়ক থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। এ সময় একটি ব্যাটারি চালিত ভ্যান ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

শিবচর থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এর নেতৃত্বে শিবচর থানা পুলিশের একটি দল কাঁঠালবাড়ী ঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় ডাকাতির প্রস্তুতি গ্রহণকালে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত সদস্য গ্রেফতার করে পুলিশ। 

গ্রেফতারকৃতরা হলো রাজশাহী জেলার বাঘা থানার দেবত্তর বিনোবপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মাহাবুবুল ইসলাম (৪০), মুন্সীগঞ্জ জেলার পদ্মা সেতু উত্তর থানার জসলদিয়া গ্রামের মৃত আব্দুল খালেক এর ছেলে আবুল কালাম কাজী (৩৩), মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঠালবাড়ী ইউনিয়নের জুলহাস বেপারী কান্দি গ্রামের জিলু হাওলাদারের ছেলে মিরাজ হাওলাদার (৩৬), একই এলাকার সাহেব আলী বেপারী কান্দি গ্রামের সুরুজ হাওলাদারের ছেলে সুখচান হাওলাদার (১৯), কাঠালবাড়ী জুলহাস বেপারী কান্দি গ্রামের আরব আলী হাওলাদারের ছেলে আকাশ ওরফে আরিফ হাওলাদার (৩০) ও ফরিদপুর জেলার ভাঙ্গা থানার নুরপুর গ্রামের টুকু বেপারীর ছেলে মশিউর বেপারী (৩০)। এছাড়া আরও ৪ আসামি পালিয়ে যায়।

এসময় ডাকাত সদস্যদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, ধারালো ছেনদা, লোহার তৈরি ছোরা, স্টিলের পাতের কুড়াল, এসএস পাইপ, লোহার রড, স্টিলের স্লাইরেঞ্জ জব্দ করে পুলিশ।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তি আমরা জানতে পারি শিবচর উপজেলার কাঁঠালবাড়ী এলাকায় ডাকাতের একটি দল দেশীয় অস্ত্রসস্ত্রসহ শিবচরে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। সংবাদ পেয়ে আমরা অভিযান চালাই।  পুলিশের উপস্থিতি টের পেয়ে বেশ কয়েকজন ডাকাত পালিয়ে যায়। পুলিশের কয়েকটি টিম অভিযান চালিয়ে ৬ ডাকাত সদস্যকে আটকে সক্ষম হয়। এসময় ডাকাতি করার জন্য একটি ভ্যানে নিচে মোটা কাপড় দিয়ে পর্দা বানিয়ে সেখানে দেশীয় অস্ত্রগুলো রাখে। পুলিশ ভ্যানের তলানিতে তল্লাশি করে দেশীয় অস্ত্রগুলো জব্দ করে। গ্রেফতারকৃতদের নামে বেশকয়েকটি জেলায় ডাকাতির মামলাও রয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মোঃ আনিসুর রহমান জানান, ডাকাতির প্রস্তুতিকালে ৬ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃতদের সোমবার দুপুরে আদালতের প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর