ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মমিনুল ইসলামকে (৬০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে মুন্সীগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোতাহারাত আখতার ভূঁইয়া এই রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিল।

মামলার বাদী ও এজাহার সূত্রে জানা গেছে, গত ২০১৯ সালের ২৫ এপ্রিল রাতে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার পশ্চিম পাউসার গ্রামে আসামী মমিনুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত স্ত্রী শাহানাজ পারভীন শাহিন (৫৫) এর সাথে স্বামী মমিনুল ইসলামের পারিবারিক অহেতুক বিষয় নিয়ে ঘটনার দিন রাত ১০টার দিকে ঝগড়া বিবাদ হয়। সেই ঝগড়ার জের ধরে একই তারিখ রাত ২টার দিকে স্ত্রী শাহানাজ পারভীন শাহিন ঘুমিয়ে পড়লে তাকে শাবল দিয়ে তার মাথায় একাধিক আঘাত করে স্বামী মমিনুল।

পরে তাকে ঘরে তালাবদ্ধ রেখে স্বামী মমিনুল পালিয়ে যায়। পরের দিন মমিনুল তার মেঝ ভাইয়ের স্ত্রী জিয়াসমিন বেগমকে (৫০) সকাল পৌনে ৮টার দিকে ফোন করে নিহতকে গুরুতর জখম করে ঘরের মধ্যে আটকে রেখেছে বলে জানালে বিষয়টি জিয়াসমিন বেগম নিহতের মেয়ে আলপনা আক্তার মলিকে মোবাইল ফোনের মাধ্যমে জানায়।

একই দিন সকল সাড়ে ৮টার দিকে অচেতন অবস্থায় নিহতকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার শাহানাজ পারভীন শাহিনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ভাই সুলতান বেপারী বাদী হয়ে সিরাজদিখান থানায় মামলা দায়ের করলে ২৯ এপ্রিল ২০১৯ এই আসামিকে সিরাজদিখান উপজেলার কুচিয়া মোড়া এলাকা হতে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে পুলিশ। পরে আদালতের কাছে এই আসামি তার স্ত্রীকে শাবল দিয়ে মাথায় আঘাত করে হত্যা করে বলে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ১৬ জন স্বাক্ষীর স্বাক্ষ্য ও প্রমানের ভিত্তিতে আদালত এই আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানার এই আদেশ দেন।

এ ব্যাপারে সরকার পক্ষের কৌশলী অ্যাডভোকেট অজয় কুমার চক্রবর্তী বলেন, এ মামলায় নিহতের ২ ছেলে মেয়েসহ মোট ১৬ জন আদালতে সাক্ষ্য দিয়েছে। এছাড়া আসামি নিজেই আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। আদালত এই ঘটনায় স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর