ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লরির চাপায় শ্রমিকের মৃত্যু, প্রতিবাদে সড়ক অবরোধ
সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ আদমজী ইপিজেড এলাকায় দ্রুতগামী একটি লরির ধাক্কায় মোছা. পারভিন আক্তার (৩০) নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় সড়ক অবরোধ করে প্রতিবাদ করেন বিভিন্ন কারখানার পোশাক শ্রমিকরা। 

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে আদমজী-চাষাড়া সড়কের ইপিজেডের গেটের সামনে তারা এ সড়ক অবরোধ করে। সড়ক অবরোধের ফলে ৩০ মিনিটের মতো যান চলাচল বন্ধ ছিল। এতে করে ওই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। বর্তমানে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। 

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, বেপরোয়াভাবে ভারী যানবাহনের চলাচলের কারণে প্রায় সময় এই সড়কে দুর্ঘটনায় অনেকের মৃত্যু হয়। এবার আমাদের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আমরা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এদের বিচার না হওয়ার কারণে বার বার এরা পার পেয়ে যায়। তাই আমরা সড়ক অবরোধ করেছি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, বিচারের দাবিতে তারা ১০-১৫ মিনিটের মতো সড়কে অবস্থান করেছিল। আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেই। 

শিল্পাঞ্চল পুলিশ-৪ (নারায়ণগঞ্জ) এর পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, তারা আইনি প্রক্রিয়া না বুঝে সড়ক অবরোধ করেছিল। সড়ক দুর্ঘটনায় যার মৃত্যু হয়েছে তার এখনও দাফন কাজ সম্পন্ন হয় নি। পাশাপাশি এ ঘটনায় থানায় কোনো মামলাও হয়নি। যদি পরিবার মামলা না করে তাহলে পুলিশ বাদী হয়ে মামলা করবে। এটি সময়সাপেক্ষ বিষয়। দোষীদের পার পেয়ে যাওয়ার সুযোগ নেই। আমরা শ্রমিকদের বিচারের আশ্বস্ত করে তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছি। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে, বুধবার (০৯ আগস্ট) সকাল ৮ টায় আদম ইপিজেডের সামনে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত পারভিন আক্তার ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার শিবপুর গ্রামের শামসুল হকের মেয়ে। বর্তমানে সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড এলাকায় থাকতেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর