ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এ যেন মরণ ফাঁদ!
মোরেলগঞ্জ প্রতিনিধি
বেহাল অবস্থায় পড়ে আছে কালভার্ট

বাগেরহাটের মোরেলগঞ্জে মেরামতের অভাবে একটি কালভার্ট যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। টানা ৫ বছর ধরে বেহাল অবস্থায় পড়ে আছে এ কালভার্ট। এ কারণে চারটি শিক্ষাপ্রতিষ্ঠান, তিনটি মসজিদ ও স্থানীয় একটি বাজারে যাতায়াতকারীরা পড়েছেন চরম দুর্ভোগে।

জানা গেছে, নিশানবাড়িয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে ভাষান্দল ও হোগলপাতি গ্রামের মধ্যে সংযোগকারী কালভার্টটি ২০১০ সালে নির্মাণ করা হয়। এটির দুই পাড়ে পর্যাপ্ত মাটি ভরাট না করায় কিছুদিন পরেই ব্যবহারের অনুপযোগী হয়ে যায়। বর্তমানে খালের মাঝখানে অবস্থান করছে এই কালভার্ট।

ফলে স্থানীয় আবুল হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়, হোগলপাতি মাধ্যমিক বিদ্যালয়, হোগলপাতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, হাজি নুরুউদ্দিন দাখিল মাদ্রাসা, হেফজখানাসহ তিনটি মসজিদ ও উপজেলা সদর বাজারে প্রতিদিন যাতায়াতকারী শিক্ষার্থী ও সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছে। জোয়ারের সময় শিশু শিক্ষার্থী, নারী ও বৃদ্ধদের পারাপারের জন্য নৌকা ব্যবহার করতে হয়।

এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম বলেন, ইতিমধ্যে বিষয়টি উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে। বরাদ্দ পেলে অগ্রাধিকার ভিত্তিতে কালভার্টটি নতুন করে নির্মাণ করা হবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর