ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

খাদ্যবান্ধব কর্মসূচির চাল চুরির চেষ্টা, গ্রেফতার ২
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সদর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজির চাল চুরির চেষ্টায় সময় দুই যুবককে রাস্তা থেকে   হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী। গ্রেফতারকৃতরা হলেন সদর উপজেলার চাড়ুবানু গ্রামের মো. আবদুল হকের ছেলে ইসমাইল (৩৫) একই গ্রামের মো. মোস্তফার ছেলে মো. এরশাদ সিকদার (৩০)।  

বৃহস্পতিবার বিকেলে এ ঘটনায় তিনজনকে আসামি করে মামলা হয়েছে। এর আগে, বুধবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার এওজবালিয়া ইউনিয়নের এওজবালিয়া পূর্ব চাকলা গ্রামে এ ঘটনা ঘটে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ডিলার মিজানের যোগসাজশে বুধবার গভীর রাতে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের ১৫ টাকার খাদ্যবান্ধব কর্মসূচির চাল বস্তা থেকে সরিয়ে আত্মসাতের চেষ্টা চালায় এরশাদ ও শিকদার নামে দুই শ্রমিক। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে তাদের আটক করে পুলিশে দেয়।

এওজবালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান বেলাল হোসেন বলেন, গ্রেফতারকৃতরা ডিলার মিজানের কর্মচারি। ডিলার মিজান চাল বিতরণের সময়ও ওজনে ৫ কেজি করে চাল কম দেয়। তাকে জিজ্ঞাসা করলে সে জানায় গোডাউন থেকে চাল কম দেওয়া হয়। এদিকে এলাকাবাসী শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে।

এ বিষয়ে জানতে ডিলার মিজানুর রহমান বলেন। একটি পক্ষ আমার সাথে পূর্ব শক্রতার জের ধরে এ ষড়যন্ত্র করছে।  জেলা খাদ্য কর্মকর্তা হুমায়ুন কবীর সত্যতা স্বীকার করে বলেন, ডিলারের ডিলারশিপ বাতিল করা হবে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় গ্রেফতার দুই আসামিসহ ডিলার মিজানের বিরুদ্ধে মামলা নেওয়া হচ্ছে। ওই মামলায় গ্রেফতারকৃতদের নোয়াখালী আদালতে সোপর্দ করা হবে।  

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর