ঢাকা, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পরশুরামে ভারপ্রাপ্ত ও সহাকারী প্রধান শিক্ষককে শোকজ
ফেনী প্রতিনিধি

ফেনীর পরশুরামে নির্ধারিত সময়ের পরও বিদ্যালয় উপস্থিতি না পেয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ দুই শিক্ষককে কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে। 

গত রবিবার সকালে উপজেলার মির্জানগর ইউনিয়নের পশ্চিম সাহেব নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হঠাৎ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা হাবিব শাপলা। জানা যায়, তিনি বিদ্যালয়ে গিয়ে এই দুই শিক্ষককে স্কুলে দেখতে পাননি।    পরবর্তীতে ইউএনও নির্দেশনা মোতাবেক উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. শহিদুল ইসলাম হাজারী সোমবার দুপুরে দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ পাঠান। শিক্ষকরা হলেন, পশ্চিম সাহেব নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শাহিন উদ্দিন খোন্দকার, সহকারি প্রধান শিক্ষক ফারজানা রশিদ।

নোটিশে কেন ছুটি ছাড়া নির্ধারিত সময়ের মধ্যে বিদ্যালয়ে উপস্থিত হননি, উপজেলা নির্বাহী কর্মকর্তা স্কুল পরিদর্শনে গিয়ে কেন তাদের পাননি, সে বিষয় আগামী তিন দিনের মধ্যে লিখিত ভাবে জবাব দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, সরকারি নিয়ম অনুযায়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪ পর্যন্ত শ্রেণি কার্যক্রম চলার কথা কিন্তু দীর্ঘদিন ধরে পরশুরাম উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টার পর খোলা হয় এবং দুপুর আড়াইটার পরে অধিকাংশ স্কুল ছুটি হয়ে যায়। বিষয়টি নিয়ে উপজেলার অভিভাবক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন মহল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়া হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আকষ্মিক পরিদর্শন শুরু করেন।

জানা যায়, পশ্চিম সাহেব নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছয়টি পদের মধ্যে কর্মরত রয়েছেন মাত্র চারটি পদে। তার মধ্যে পরিদর্শনের দিন স্কুলে শুধুমাত্র দুই জন শিক্ষকের উপস্থিতি পাওয়া গেছে। বাকি দুইজন কোন ছুটি ছাড়াই স্কুলে অনুপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 



এই পাতার আরো খবর