ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোটালীপাড়া আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন কবীরের ইন্তেকাল
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম হুমায়ুন কবীর (৭০) আর নেই।

আজ শুক্রবার সকাল সাড়ে ৭ টায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাকাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ শোক জানানো হয়। শোক বার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। 

এছাড়া সাদা মনের মানুষ, জনপ্রিয়, সদালাপী ও হাস্যউজ্জ্বল এ নেতার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত উন্নয়ন প্রতিনিধি সাবেক সিনিয়র সচিব মো শহীদ উল্লা খন্দকার, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজম, জেলা আওয়ামী লীগ ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়েছে।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী এস এম হুমায়ুন কবীর বাংলাদেশ ছাত্রলীগের সাথে যুক্ত হয়ে রাজনৈতিক জীবন শুরু করেন। তিনি দুঃসময়ে কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাহসিকতার সাথে ছাত্রলীগকে নেতৃত্ব দেন। এরপর কোটালীপাড়া উপজেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়ে তিনি আওয়ামী লীগের রাজনীতি শুরু করেন। এ সময় তিনি দলকে সুসংঘটিত করতে ভূমিকা রাখেন। এরপর দুই দফায় ১৮ বছর কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এসএম হুমায়ুন কবীর। এছাড়া তিনি কোটালীপাড়া উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটিতে তিনি সহ-সভাপতি নির্বাচিত হন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর