ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বৈকালী’র ৫০ বছর পূর্তি উপলক্ষে দিনাজপুরে শোভাযাত্রা
দিনাজপুর প্রতিনিধি
বৈকালী’র ৫০ বছর পূর্তি উপলক্ষে দিনাজপুরে শোভাযাত্রা

দিনাজপুরের ঐতিহ্যবাহী নাট্য প্রতিষ্ঠান বৈকালী নাট্য গোষ্ঠীর ৫০ বছর পূর্তি (সুবর্ণজয়ন্তী) পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমী চত্বর থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। পরে দিনাজপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাহাদুর বাজার গোলকুঠি বৈকালীর কার্যালয় গিয়ে সমাপ্ত হয়।

আনন্দ শোভাযাত্রা উদ্বোধন করতে গিয়ে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে হলে আমাদের সন্তানদের পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক চর্চায় সম্পৃক্ত করতে হবে। একমাত্র বিনোদনের মাধ্যমেই নাটক মানুষের জীবন পরিবর্তন করতে পারে। দেশ ও সমাজকে অবক্ষয়মুক্ত করে সুন্দর বাংলাদেশ গড়তে নাটকের বিকল্প নাই।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্যজন, অভিনেতা ও বৈকালীর প্রতিষ্ঠাতা পরিচালক মরহুম আকবর আলী ঝুনুর সহধর্মিণী শিক্ষাবিদ ও তৎকালীন সময়ের সৃজনশীল নাট্য অভিনেত্রী ছায়া আকবর।

এ ছাড়া র‌্যালিতে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুর সভাপতি সুলতান কামালউদ্দীন বাচ্চু, সাধারণ সম্পাদক রহমত উল্লাহ রহমত, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক তারেকুজ্জামান তারেক, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, জেলা কালরাচাল অফিসার মীন আরা পারভিন ডালিয়া, বৈকালীর উপদেষ্টা আহমদ শফি রুবেল, দিনাজপুর নাট্য সমিতির সহসম্পাদক রবিউল আউয়াল খোকা, নবরূপীর ভারপ্রাপ্ত নাট্য সম্পাদক শামীম রাজাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর