ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রংপুর বিভাগে শিল্পায়নে আলাদা শিল্পনীতি করার সুপারিশ
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর বিভাগে শিল্পায়নে আলাদা শিল্পনীতি, কর ও ভ্যাট নীতি প্রণয়নসহ কর অবকাশ, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ-গ্যাস সরবরাহ ও বিদেশি বিনোয়াগকারীদের আকৃষ্ট করতে নানা সুযোগ সুবিধা নিশ্চিতের সুপারিশ উঠেছে রংপুরে অনুষ্ঠিত মতবিনিময় সভায়। বৃহস্পতিবার  দুপুরে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে রংপুর বিভাগের শিল্পায়নের সম্ভাবনা ও সমস্যা শীর্ষক মতবিনিময় সভায় বক্তারা এসব সুপারিশ করেন। 

সভায় বক্তারা বলেন, দীর্ঘদিন গ্যাস সরবরাহ না থাকায় রংপুর বিভাগে শিল্পায়ন হয়নি। প্রধানমন্ত্রী প্রতিশ্রুত গ্যাস রংপুর বিভাগে আসায় এখানে শিল্পায়নের সম্ভাবনা দেখা দিয়েছে। শিল্প কারখানা স্থাপনের জন্য বিসিক শিল্প নগরী, অর্থনৈতিক অঞ্চল, ইপিজেড স্থাপন করা হয়নি। এতে করে নতুন উদ্যোক্তারা শিল্প-কারখানা স্থাপন করতে পারছে না। রংপুর বিভাগের উদ্যোক্তাদের জন্য সহজ শর্তে কম সুদে ঋণের ব্যবস্থা করা এবং রংপুর বিভাগে উৎপাদিত বিভিন্ন পণ্য বিদেশে রপ্তানিতে নানা সুযোগ-সুবিধা নিশ্চিতের দাবি জানান ব্যবসায়ীরা।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান। রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আকবর আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এসএম রশিদুল হক, রংপুর কাস্টম এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেটের কমিশনার ড. নাহিদা ফরিদী, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পরিবেশ অধিদপ্তরের পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, রংপুর চেম্বারের সাবেক সভাপতি আবুল কাশেমসহ রংপুর বিভাগের ৮ জেলার চেম্বারের নেতৃবৃন্দ।   বিডি প্রতিদিন/এএ 



এই পাতার আরো খবর