ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্যানার-ফেস্টুনে সৌন্দর্য হারাচ্ছে রাজবাড়ী
রাজবাড়ী প্রতিনিধি

ব্যানার ফেস্টুন আর তোরণে ঢেকে আছে রাজবাড়ীর পৌরসভার প্রধান প্রধান সড়ক। নাগরিক নিরাপত্তা আর আইনের তোয়াক্কা না করেই সড়কগুলোতে বাঁশ ও কাঁঠের কাঠামোতে লাগানো হয়েছে এসব ব্যানার-ফেস্টুন।

সড়কের বৈদ্যুতিক খুঁটি থেকে শুরু করে ল্যাম্পপোস্ট, এমনকি গাছের সাথে দেখা যাচ্ছে রাজনৈতিক বা বাণিজ্যিক কোম্পানিগুলোর পোস্টার।

রাজবাড়ী পৌরসভার বড়পুল থেকে শুরু করে ১নং রেলগেট পর্যন্ত তোরণ, বিলবোর্ড আর ব্যানার-ফেস্টুনের রাজত্ব। স্থানীয় নেতারা যেভাবে পেরেছেন নিজের বড় বড় ছবি সম্বলিত ব্যানার-পোস্টার লাগিয়েছেন। এতে সৌন্দর্য হারাচ্ছে সবুজের রাজবাড়ী শহর।

রাজবাড়ী পৌরসভার বেশ কয়েকজন বাসিন্দারা বলেন, রাজবাড়ী ছোট্ট একটি শহর। এই শহরের সৌন্দর্য-ঐতিহ্য রয়েছে। জেলা পরিষদ থেকে রাজবাড়ীর ১নং রেলগেট, ১নং রেলগেট হয়ে রাজবাড়ী মুরগীর ফার্ম পর্যন্ত সড়কে সবুজ গাছ লাগিয়েছে পৌরসভা। কিন্তু বর্তমানে ব্যানার-ফেস্টুন রাজবাড়ী শহরের সৌন্দর্য নষ্ট করছে। এগুলো দ্রুত অপসারণের দাবিও তাদের।

আজ শুক্রবার দুপুরে রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের সামনে থেকে বড়পুল পর্যন্ত দেখা যায় বিভিন্ন কোচিং সেন্টারসহ বেশ কয়েকজন নেতার ব্যানার-ফেস্টুন।    রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু বলেন, আমরা মাঝে মাঝে অভিযান পরিচালনা করে ব্যানার-ফেস্টুন অপসারণ করি। কিছুদিন পর কিছু নেতা আর ব্যবসায়ীরা আবার ব্যানার-ফেস্টুন লাগানো শুরু করেন। দ্রুত আমরা কঠোর অবস্থানে যাবো। কোনভাবেই শহরের সৌন্দর্য নষ্ট হতে দিবো না।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর