ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গাইবান্ধায় বউ-শাশুড়ির মেলা
অনলাইন ডেস্ক

গাইবান্ধার সুন্দরগঞ্জ অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান বউ-শাশুড়ির মেলা। সোমবার দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের মমতা প্রকল্পের আয়োজনে সেভ দ্যা চিলড্রেন ও কোইকার অর্থায়নে উপজেলার সোনারায় ইউনিয়ন পরিষদ চত্বরে এ মেলা অনুষ্ঠিত হয়।

সোনারায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ বদিরুল আহসান সেলিমের সভাপতিত্বে মেলা উপলক্ষে এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলার এসসিএইচ এফপি মেডিকেল অফিসার ডাক্তার মো. আতিকুর রহমান। আরও বক্তব্য রাখেন মমতা প্রকল্পের জেলা কো-অডিনেটর উম্মে কুলছুম ইলা, সেভ দ্যা চিলড্রেনের সেফ গাড়িং অফিসার অনিন্দিতা ঘোষ, মমতা প্রকল্পের উপজেলা কো-অডিনেটর ফারজানা সুলতানা প্রমুখ।

পরে মেলায় বউ ও শাশুড়ির মধ্যে সেতু বন্ধনের জন্য বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

২০২১ সালের জুন মাস হতে উপজেলার বামনডাঙ্গা, সোনারায় ও তারাপুর মাও শিশুর মৃত্যুর হার কমানো নিয়ে কাজ করছেন মমতা প্রকল্প। ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রটিকে আধুনিকায়ন করে সেখানে নিরাপদ ও স্বাভাবিক সন্তান প্রসব এবং সন্তানের সেবা প্রদান করছেন প্রকল্পটি। ইতোমধ্যে বামনডাঙ্গা ইউনিয়নে ৩২৩ জন, সোনারায় ইউনিয়নে ১৭৭ জন এবং তারাপুর ইউনিয়নে ১৯৮ জন মা স্বাভাবিক ও নিরাপদ ভাবে সন্তান প্রসব করেছেন এই প্রকল্পটির আওতায়।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর