ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুলাউড়ায় পিপিআর টিকা ক্যাম্পেইন পরিদর্শন
মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের কুলাউড়ায় ছাগল-ভেড়ার পিপিআর টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেছেন সিলেট বিভাগীয় পরিচালক ডা. মো. মারুফ হাসান। মঙ্গলবার দুপুরে উপজেলার কাদিপুর ইউনিয়নের ডুলিপাড়া ক্যাম্প তিনি পরিদর্শন করেন। ক্যাম্পের কার্যক্রম পরিদর্শনে তিনি সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শনকালে ডা. মো. মারুফ হাসান বলেন, সরকার প্রান্তিক জনগোষ্ঠীর কথা চিন্তা করে বিনামূল্যে ছাগল-ভেড়ার পিপিআর রোগ নির্মূল করার লক্ষে দেশব্যাপী টিকা প্রদান কার্যক্রম গত ৩০ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত শুরু করেছে। ছাগল-ভেড়ার উৎপাদন দ্বিগুণ করার জন্য এ টিকা দেয়া হচ্ছে। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান জাফর আহমদ গিলমান, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী প্রমুখ।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার বলেন, ৯ দিনব্যাপী টিকা কার্যক্রমের আওতায় উপজেলার ৪২ হাজার ছাগল-ভেড়াকে পিপিআর রোগমুক্ত করণে টিকা প্রদান কার্যক্রমের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ কার্যক্রমের আওতায় কুলাউড়া পৌরসভাসহ উপজেলার ১৩ ইউনিয়নের ছাগল-ভেড়া পালনকারী খামারি ও সুফলভোগীরা এ সুবিধা পাবে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর