ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পরীক্ষার হলে শিক্ষককে চড় ছাত্রের; প্রতিবাদে মানববন্ধন
চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার কক্ষে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় মানববন্ধন করেছে চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ করে। 

সোমবার দুপুরে শহরের শহীদ হাসান চত্বরে এ কর্মসূচি পালন করা হয়। শিক্ষার্থীরা অভিযুক্ত ছাত্রের শাস্তি দাবি করে স্লোগান দেয়। এছাড়া চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা আংশিক কর্মবিরতি পালন করে। শিক্ষককে মারপিট করা ছাত্র সফিউল আমিন ওই বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থী।

কর্মসূচিতে আসা শিক্ষার্থীরা জানায়, রবিবার ওই বিদ্যালয়ের নির্বাচনী পরীক্ষা চলাকালে বিশৃংখলা ও অসদুপায় অবলম্বন করে দশম শ্রেণির ব্যবসায় শাখা বিভাগের দিবা শিফটের ছাত্র সফিউল আমিন শীর্ষ। দায়িত্বরত শিক্ষক ওই ছাত্রের খাতা নিয়ে নিলে ক্ষুব্ধ হয়ে ওই ছাত্র কক্ষে দায়িত্বরত বিদ্যালয়ের সহকারি শিক্ষক (বাংলা) হাফিজুর রহমানকে চড়-থাপ্পর মেরে পরীক্ষার হল থেকে দৌড়ে বেরিয়ে যায়।

এ বিষয়ে রবিবার রাতে চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক সেখ সফিয়ার রহমান চুয়াডাঙ্গা সদর থানায় লিখিত অভিযোগ করেছেন। এ ঘটনায় সোমবার সকালে চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষরা কর্মবিরতি পালন করেন। শিক্ষকরা বিদ্যালয়ে মর্নিং শিফটের তিনটি ক্লাসের কার্যক্রম বন্ধ রাখে। 

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসককে (শিক্ষা ও আইসিটি) প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর