ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নলছিটিতে তালবীজ রোপণ অভিযান
ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি জেলার নলছিটিতে তালবীজ রোপণ অভিযান পরিচালিত হয়েছে। আজ শুক্রবার বিকালে উপজেলার নাচনমহল ইউনিয়নের ভবানীপুর বাজার থেকে তালতলা বাজার পর্যন্ত সড়কের পাশে তালবীজ রোপণ কর্মসূচি  পরিচালনা করে নলছিটি সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। এ সময় সড়কের উভয় পাশে কয়েকশ তালবীজ রোপণ করা হয়। 

সংগঠনের সভাপতি এসএম রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাচনমহল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেরাজুল ইসলাম সেলিম। কর্মসূচি তত্ত্বাবধান করেন অ্যাসোসিয়েশনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ আল আমীন।

সংগঠনের যুগ্ম সম্পাদক ও শাহবাগ থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহসাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান, সমাজসেবক জলিলুর রহমান প্রমুখ।  

সংগঠনের সভাপতি এসএম রেজাউল করিম বলেন, বজ্রপাতসহ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার প্রয়োজনে সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় তালবীজ রোপণ করা হয়েছে। ভবিষ্যতে আরও বৃহৎ পরিসরে   বৃক্ষরোপণ অভিযান পরিচালনা ও তালবীজ রোপণ করা হবে। 

সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ আল আমীন সাংবাদিকদের বলেন, বৃক্ষরোপণ অভিযানের মাধ্যমে আমরা পুরো নলছিটিতে সবুজ বিপ্লব আনতে চাই। এরই অংশ হিসেবে আজ তালবীজ রোপণ করা হলো। প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে বৃক্ষরোপণ করলে নলছিটিতে অদূর ভবিষ্যতে সবুজ বিপ্লব সাধিত হবে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর