ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হালুয়াঘাটে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে আলোচনা ও র‌্যালি
হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি
হালুয়াঘাটে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালি

ময়মনসিংহের হালুয়াঘাটে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালি ও হাত ধোয়া কার্যক্রম চলে।

হালুয়াঘাট উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য  প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসন চত্বর থেকে র‌্যালি বের হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন হালুয়াঘাট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. রাজীব আহমেদ। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জিনিয়া জামান।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুর রশিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আবু জুলহাসসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে স্বুলের শিক্ষার্থীদের নিয়ে হাত ধোয়ার কৌশল প্রদর্শন করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, সাধারণ মানুষকে সাবান দিয়ে হাত ধোয়ার মাধ্যমে রোগের বিস্তার রোধ করার বিষয়ে সচেতনতা তৈরি করার উদ্দেশ্যে এ দিবসটি পালন করা হয়। জীবাণুকে ধ্বংস করতে হাত ধোয়ার কোনো বিকল্প নেই। যার যার কর্মক্ষেত্রে কাজ শেষে হাত ধুয়ে খাবার গ্রহণ করতে হবে। স্বাস্থ্য সুরক্ষার জন্য হাত ধোয়া প্রয়োজন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর