ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের পদযাত্রা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনসহ ছয় দফা দাবিতে বরিশালে পদযাত্রা ও সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট। বুধবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এক সমাবেশের আয়োজন করে বাম গণতান্ত্রিক জোট জেলা কমিটি। 

সমাবেশে বাম গনতান্ত্রিক জোটের জেলা সমন্বয়ক অধ্যাপক আজিজুর রহমান খোকনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ জেলা সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী ও অধ্যাপক নিপেন্দ্র নাথ বাড়ৈ সহ অন্যরা। 

বক্তারা বলেন, এই সরকার আবারো ক্ষমতা দখল করতে চায়। ২০১৮ সালের যেমন আগের রাতে ভোট হয়েছে ২০২৪ সালেও আগের দিন ভোট করতে চায়। তাই পুলিশ আগের দিন ব্যালট চায়। কিন্তু এদেশে সুষ্ঠ নির্বাচন করতে হলে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এছাড়া সংসদ ও নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন চালু করা, সিন্ডিকেট ভেঙে দিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রন, পাচারকৃত অর্থ ফেরত আনা এবং ফিলিস্তিনের জনগনের উপর ইসরাইলের নৃশংসতা বন্ধ করার দাবি জানানো হয় সমাবেশ থেকে। 

পরে ছয় দফা দাবিতে নগরীর সদর রোড থেকে বাম গনতান্ত্রিক জোটের একটি পদযাত্রা বের হয়। পদযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ নগরীর নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্র্মিনালে গিয়ে শেষ হয়। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর