ঢাকা, সোমবার, ১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিরাজগঞ্জে চির নিদ্রায় শায়িত সাবেক যোগাযোগ মন্ত্রী আবুল হোসেন
সিরাজগঞ্জ প্রতিনিধি
দাফনের পূর্বে জনতার ভিড়

মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে শুক্রবার জুমার নামাজের পর সিরাজগঞ্জের হযরত খাজা বাবা ইউনুস আলী এনায়েতপুরী (র.) এর দরবার শরীফে দাফন করা হয়েছে। পূর্ব ইচ্ছানুযায়ী সেখানে তার দাফন সম্পন্ন করা হয়েছে বলে দরবার শরীফের খাদেম মাহফুজুর রহমান বাবলু জানিয়েছেন। 

এর আগে শুক্রবার দুপুর ১২টার দিকে মাদারীপুরের ডাসার এলাকায় তৃতীয় জানাজার পর তার মরদেহ হেলিকপ্টারে সিরাজগঞ্জের এনায়েতপুরে আনা হয়। দুপুর দুইটায় মাজার শরীফ প্রাঙ্গণে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। তার নামাজে জানাজায় হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন। 

সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন হযরত খাজা বাবা ইউনুস আলী এনায়েতপুরী (র.) এর দরবার শরীফের বর্তমান সাজ্জাদানশীন পীর খাজা কামাল উদ্দিন নুহু মিয়ার জামাতা। এনায়েতপুর গ্রামে তার নিজস্ব একটি বাড়িও রয়েছে। 

সৈয়দ আবুল হোসেন ১৯৫১ সালে মাদারীপুরে জন্মগ্রহণ করেন। তিনি পেশায় একজন রাজনীতিবিদ ও ব্যবসায়ী। তার স্ত্রীর নাম খাজা নার্গিস। তার দুই মেয়ে সৈয়দা রুবাইয়াত হোসেন ও সৈয়দা ইফফাত হোসেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মাদারীপুর-৩ আসন থেকে ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।  এরপর সপ্তম, অষ্টম ও নবম সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। আবুল হোসেন ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত আওয়ামী লীগ সরকারের যোগাযোগমন্ত্রীর (বর্তমান নাম সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়) দায়িত্ব পালন করেন।  এছাড়া তিনি আওয়ামী লীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর