ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পেকুয়ায় জামায়াত নেতাসহ দুইজন জেলহাজতে
চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
প্রতীকী ছবি

কক্সবাজারে জামায়াত নেতাসহ দুইজনের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন কক্সবাজার জেলা চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেটের বিচারক। সোমবার দুপুরে এই আদেশ দেওয়া হয়।

জেলহাজতে যাওয়া ব্যক্তিরা হলেন-পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউপি চেয়ারম্যান ও জামায়াত নেতা অধ্যক্ষ মাওলানা বদিউল আলম ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক মো. নুরুজ্জামান।

পেকুয়ায় মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা শেষে সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় ১ ও ২ নম্বর আসামি ছিলেন তারা।

জানা যায়, গত ১৫ আগস্ট জোহরের নামাজের পর দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা শেষে পুলিশের উপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান ও সহিংসতার ঘটনায় থানা পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন। ওই দুই মামলায় প্রতিটিতে ১৫১ জনের নাম উল্লেখ করা হয়।

ওই মামলায় তারা হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। সোমবার দুপুরে কক্সবাজার চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আত্মসমর্পণ করলে বিচারক আবদুল্লাহ আল মামুন তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন। কক্সবাজার চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতের পিপি অ্যাডভোকেট নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর