ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিএনপি-জামায়াতের দুই দিনের অবরোধে বগুড়ায় মাঠে আওয়ামী লীগ
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সারা দেশব্যাপী বিএনপি-জামায়াতের অবৈধ হরতাল-অবরোধের নামে অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বগুড়ার মাঠে ছিল আওয়ামী লীগ। তারা জেলা সদরের মাটিডালি ও বনানী এলাকায় শান্তি মিছিল ও সমাবেশ করেছে। 

রবিবার বেলা ১১টায় বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনুর নেতৃতে শহরতলী বনানী স্ট্যান্ড এলাকায় এ সমাবেশের আয়োজন করা হয়। অপরদিকে শহরের মাটিডালি মোড়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর নেতৃতে প্রতিবাদ সমাবেশ করা হয়।     শহরতলীর বনানী সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু। সভাপতির বক্তব্যে তিনি বলেন, বিএনপির সাথে দেশের জনগণ নেই। তাদের সাথে আছে কিছু সন্ত্রাসী। যারা হরতালের নামে অগ্নিসন্ত্রাস, পেট্রোল বোমা ও গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজপথে আছে। আমরা জীবন দিয়ে সাধারণ মানুষের জীবন ও সম্পদ রক্ষা করবো। 

জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনির সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আনিছুজ্জামান মিন্টু, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, সাধারণ সম্পাদক আবু ওবাইদুল হাসান ববি, শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু দিলীপ কুমার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য গৌতুম কুমার দাস, আলমগীর হোসেন স্বপন, আব্দুল্লাহ আল ফারুক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান সাহীন, সহ-সভাপতি আবু জাফর সিদ্দিক রিপন, সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত, শ্রমিক লীগ নেতা আব্দুস সালাম, জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় প্রমুখ। 

এর আগে বনানী এলাকায় বিএনপি-জামাতের অবৈধ হরতাল-অবরোধের প্রতিবাদে শান্তি মিছিল করে আওয়ামী লীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

এদিকে একই সময়ে শহরের মাটিডালি এলাকায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর নেতৃত্বে বিএনপি-জামাতের অবৈধ হরতাল-অবরোধের নামে অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। 

এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, তপন চক্রবর্ত্তী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ, জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবিহা সাবরিন পিংকি, জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা, সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা প্রমুখ। সমাবেশ শেষে শান্তি মিছিল মাটিডালির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর